ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চলচ্চিত্রের খারাপ দিন কেটে গেছে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, জুন ১৪, ২০২২
চলচ্চিত্রের খারাপ দিন কেটে গেছে: তথ্যমন্ত্রী

ঢাকা: তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন আমাদের চলচ্চিত্র শিল্পের খারাপ দিন কেটে গেছে। ভবিষ্যতে এ শিল্পের দিনগুলো ভালো হবে, খারাপ আর হবে না।

সোমবার (১৩ জুন) রাতে গুলশানের অভিজাত হোটেল দ্যা ওয়েস্টিনে এসোসিয়েশন অফ টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) এর উদ্যোগে সংগঠনটির সভাপতি, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, সংগঠনটির কার্যনির্বাহী পরিচালক ও নাগরিক টিভির ব্যবস্থাপনা পরিচালক রুবানা হককে এক সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, চলচ্চিত্র শিল্প এগিয়ে যাচ্ছে। বন্ধ হয়ে যাওয়া সিনেমা হলও পুনরায় চালু হচ্ছে। অনেক নুতন সিনেপ্লেক্স নির্মিত হচ্ছে। ১ হাজার কোটি টাকার বিশেষ তহবিল গঠন করা হয়েছে কমপ্লেক্স তৈরির উদ্দেশে। এর মাধ্যমে মেট্রোপলিটন বিভাগীয় শহরগুলোতে ৫ শতাংশ হারে ঋণ দেওয়া হচ্ছে। বিভাগীয় শহরের বাইরে গাজীপুর, নারায়ণগঞ্জের মতো শহরগুলোতে সাড়ে ৪ শতাংশ হারে ঋণ দেওয়া হচ্ছে।

সেখানে মন্ত্রী টেলিভিশন চ্যানেলের মালিকদের আরও বেশি করে সিনেপ্লেক্স বানানোর আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিল্প ও বাণিজ্য বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পাওয়ায় অঞ্জন চৌধুরী এবং এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনসের উপাচার্য নির্বাচিত হওয়ায় রুবিনা হককে অভিনন্দন জানিয়ে বলেন, অঞ্জন এবং রুবানা দু'জনই আমার অত্যন্ত ঘনিষ্ট। উনাদের অর্জনে আমি খুবই আনন্দিত, গর্বিত।

এ সময় তিনি করোনাকালীন সময়ে গার্মেন্টস শিল্পকে কার্যকরভাবে পরিচালনা করার জন্য রুবানা হকের প্রশংসা করেন।

সম্প্রতি ‘বিশ্বসুন্দরী’ চলচ্চিত্রের জন্য যৌথভাবে শ্রেষ্ঠ প্রযোজকের পুরষ্কার পেয়েছেন অঞ্জন চৌধুরী। প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি বলেন, এটা আমার তৃতীয়বারের মত জাতীয় চলচ্চিত্র পুরষ্কার প্রাপ্তি। আমি আসলেই চেয়েছিলাম হ্যাট্রিক করার, সেটিই হয়েছে। চিন্তা করিনি সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার পাবে। আমি আনন্দিত।

সংবর্ধনা অনুষ্ঠানে রুবানা হক বলেন, আমি এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের উপাচার্য নির্বাচিত হয়েছি। এর আগে বিজিএমইএ এর দায়িত্ব পালন করেছি। তবে নতুন এ দায়িত্ব আমার জীবনের এক অন্যতম প্রাপ্তি।

ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাবু, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মকবুল হোসেন, ইটিভির ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম লাবু, দীপ্ত টিভির চেয়ারম্যান জাহিদুল হাসান, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন-উর-রশিদ, এনটিভির পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, বৈশাখী টিভির সিনিয়র ভাইস চেয়ারম্যান টিটু আনোয়ার, মাই টিভির চেয়ারম্যান নাসির উদ্দিন, একাত্তর টিভির ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, চ্যানেল আই এর পরিচালক ফরিদুর রেজা সাগর, ডিবিসি নিউজের সিইও মঞ্জুরুল ইসলামসহ বিশিষ্টজনরা।

পরে, অনুষ্ঠানের অতিথিদের জন্য নৈশভোজের আয়োজন করেন সংগঠনটির পরিচালক, এশিয়ান টিভির সিনিয়র সহ-সভাপতি ও রূপায়ণ গ্রুপের সভাপতি লিয়াকত আলি খান মুকুল।

বাংলাদেশ সময় ০১০২ ঘন্টা, ১৪ জুন, ২০২২
এমকে/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।