ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২৫ দিন ধরে নিখোঁজ প্রতিবন্ধী শাহীন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, জুন ১৪, ২০২২
২৫ দিন ধরে নিখোঁজ প্রতিবন্ধী শাহীন

ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের খোদাবক্সপুর গ্রামের মো. শাহীন (১৪) নামে এক প্রতিবন্ধী কিশোর ২৫ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে ওই গ্রামের দিনমজুর মো. নজরুল ইসলামের ছেলে।

গত ২০ মে বিকেলে প্রতিবেশীদের সঙ্গে পাশ্ববর্তী সদর উপজেলার ভাবখালী বাজারে ঘুরতে এসে নিখোঁজ হয় কিশোর শাহীন। সন্তান হারানোর শোকে নির্বাক দিনমজুর বাবা প্রতিদিন দু'চোখ ভরা আশা নিয়ে ছুটছেন এ গ্রাম থেকে ওই গ্রামে, হাট-বাজারে। তবুও কোথায় পাচ্ছেন না ছেলের সন্ধান।

জন্মের পর স্বাভাবিক ভাবেই বেড়ে উঠছিল শাহীন। কিন্তু নিয়তির নির্মম পরিহাসে হঠাৎ টায়ফয়েড জ্বরে আক্রান্ত হয়ে শিশুকালেই অবশ হয়ে যায় তার ডান হাত ও পা। সেই থেকে তার কথা বলাও হয়ে যায় অস্পষ্ট। দিনমজুর বাবার পরিবারে অভাব-অনটনের মধ্যেই বেড়ে উঠছিল সে।

নিখোজেঁর পর গত ১৩ জুন প্রতিবেশীদের পরামর্শে কোতয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরী করেন অসহায় বাবা নজরুল ইসলাম।    

তিনি বাংলানিউজকে জানান, ব্রহ্মপুত্র নদে বালু শ্রমিকের কাজ করে তার তিন ছেলে ও দুই মেয়ে নিয়ে সাত জনের সংসার চলে। কিন্তু বর্তমানে নদ খননের কারণে বালু কাটা বন্ধ করে দিয়েছে প্রশাসন। এখন অন্যের জমিতে দিনমজুরের কাজ করে কোনো রকমে তাদের চলতে হচ্ছে। এমন অবস্থার মধ্যে ছেলে নিখোঁজের ঘটনায় ভেঙ্গে পড়েছেন তারা। অনেক জায়গায় খুঁজেও সন্ধান পাচ্ছেন না ছেলের।

লোকজনের মুখে শুনে গণমাধ্যমরে কাছে ছেলেকে খুঁজে পেতে একটু সহযোগীতা চান তিনি।

তিনি আরও জানান, নিখোজঁ হওয়ার সময় শাহীনের পরনে ছিল গেঞ্জি ও হাফ প্যান্ট। তার উচ্চতা চার ফুট পাঁচ ইঞ্চি এবং গায়ের রং-কালো ও মুখমণ্ডল- লম্বাটে।

কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ জানান, এ ঘটনায় থানায় সাধারন ডায়েরী হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ১৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।