ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রেমিককে বিয়ে করে অনশন ভাঙলেন তরুণী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জুন ১৫, ২০২২
প্রেমিককে বিয়ে করে অনশন ভাঙলেন তরুণী

নাটোর: নাটোরের গুরুদাসপুরে বিয়ের দাবিতে দুই দিন ধরে প্রেমিকের বাড়িতে বিষ নিয়ে অনশন করা তরুণীর অবশেষে প্রেমিকের সঙ্গে বিয়ে সম্পন্ন হয়েছে। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে তাদের বিয়ে সম্পন্ন হয়।

বিয়ের পর প্রেমিক থেকে স্বামী হওয়া ইকবাল প্রেমিকা তথা স্ত্রী পপি খাতুনকে (১৯) ফলের জুস খাইয়ে অনশন ভাঙান।

স্থানীয় সূত্রে জানা যায়, কলেজে পড়া অবস্থায় তাদের দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ইকবালের মা তাদের দুজনের বিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু একপর্যায়ে বিয়ে নিয়ে ইকবাল টালবাহানা শুরু করে। বিষয়টি নিয়ে গ্রামে একাধিকবার শালিসও হয়। তবু বিয়ে করতে রাজি হননি ইকবাল।

কোনো উপায় না পেয়ে গত রোববার বেলা ৩টা থেকে ইকবালের বাড়িতে অনশন শুরু করেন পপি খাতুন।
মহারাজপুর দাখিল মাদ্রাসার সুপার মো. আব্দুল জব্বার বলেন, দুই পক্ষ এলাকার মেম্বার ও গ্রামপ্রধানদের নিয়ে মহারাজপুর দাখিল মাদ্রাসায় বসে। উভয় পক্ষের কথা শুনে ছেলেমেয়েদের বিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে কাজী ডেকে তাদের বিয়ে দিয়ে ছেলের বাড়িতে পাঠানো হয়েছে।

নাজিরপুর ইউপির ৬ নম্বর ওয়ার্ড সদস্য আরিফুল ইসলাম বলেন, দুই পরিবারের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসা করেছি। এলাকার প্রধান, ইউপি চেয়ারম্যান, বাদী-বিবাদীকে নিয়ে বসে ছেলেমেয়ের বিয়ে দেওয়া হয়েছে। নব দম্পতি সুখে-শান্তিতে বসবাস করবেন তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ বিষয়ে নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আইয়ুব আলী বলেন, সমস্যা জানার পর দুই পরিবার নিয়ে স্থানীয়ভাবে সমাধানের জন্য ইউপি সদস্য আরিফুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়। পরে তিনি এলাকাবাসীদের নিয়ে আলোচনা করে তাদের বিয়ে দিয়েছেন। বর্তমানে পপি তার শ্বশুরবাড়িতে আছেন।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, জুন ১৫, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।