ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে: এমপি শিমুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুন ১৮, ২০২২
পদ্মা সেতু বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে: এমপি শিমুল

নাটোর: নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বলেছেন, নিজস্ব অর্থায়নের পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামী ২৫ জুন উদ্বোধনের মধ্য দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে।

অথচ এই পদ্মা সেতুকে নিয়ে গভীর ষড়যন্ত্র করেছিল বিএনপি-জামায়াত। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র ধোপে টেকেনি। এখন ষড়যন্ত্রকারীরা মুখ থুবড়ে পড়েছে।

শনিবার (১৮ জুন) দুপুর ১২টার সময় নলডাঙ্গা উপজেলার মাধনগর শামছুল ইসলাম (এসআই) উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন নতুন একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মাধনগর শামছুল (এসআই) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে এমপি বলেন, বিএনপি-জামায়াত চক্র ও গ্রামীণ ব্যাংকের ড. ইউনুস বিশ্বব্যাংককে বুঝিয়েছিল পদ্মা সেতুতে দুর্নীতি হয়েছে। এ নিয়ে কানাডার আদালতে মামলাও হয়েছিল। কিন্তু সেই মামলায় দুর্নীতি প্রমাণ হয়নি। নিজস্ব অর্থায়নে জননেত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করে সারা বিশ্বকে দেখিয়েছেন বাংলাদেশ সব পারে।

তিনি বলেন, পদ্মা সেতু নির্মাণের ফলে দক্ষিণাঞ্চলের ২১ জেলার ৩ কোটি মানুষের কর্মসংস্থান হবে, তারা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হবেন। দেশে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় ১০টি মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। দেশ আরও উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। অথচ বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় থাকা অবস্থায় বাংলাদেশ বিশ্বের মধ্যে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। সেই দুর্নীতি থেকে বাংলাদেশ এখন ঘুড়ে দাঁড়িয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, জেলা আওয়ামী লীগ সাবেক সহ সভাপতি শামসুল ইসলাম, সাবেক দপ্তর সম্পাদক দিলিপ কুমার দাস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম, মাধনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল জব্বার মৃধা, মাধনগর ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আফজাল হোসেন মৃধা প্রমুখ। এসময় দলীয় বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মাধনগর শামছুল ইসলাম (এসআই) উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, ঊর্ধ্বমুখী সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় ১ কোটি ১ লাখ ৮ হাজার ৬৫৭ টাকা ব্যয়ে মাধনগর শামছুল ইসলাম (এসআই) উচ্চ বিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের নির্মাণ কাজ বাস্তবায়ন করে নাটোর জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। এতে দ্বিতীয় তলায় ৪টি ও নিচতলায় ৪টি শ্রেণিকক্ষ নির্মাণ, সেনেটারি, পানি সরবরাহ ও বৈদ্যুতিককরণ কাজ সম্পন্ন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, জুন ১৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।