ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৯ ঘণ্টা, জুন ১৯, ২০২২
রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

রাজশাহী: নিজেদের বিভেদ ভুলে রাজশাহীতে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।  
 
শনিবার (১৮ জুন) রাতে মহানগরীর উপশহরস্থ হোটেল রাজশাহী ইন-এ রাজশাহী সাংবাদিক ইউনিয়ন আয়োজিত মতবিনিময় সভা ও নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য বলেন, আমি চাই রাজশাহীর সাংবাদিকরা এক ছাদের নিছে আসুক।

সভায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাজশাহীর সাংবাদিকদের এক জায়গায় করার জন্য সেই সময়ে প্রায় দেড় বিঘা জমি দিয়েছেন। আজ পর্যন্ত সেখানে সাংবাদিকদের জন্য কোনো ভবন গড়ে তোলা সম্ভব হয়নি। সবাই একমত হলে সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে আমি ভবন তৈরি দেব।
 
লিটন আরও বলেন, রাজশাহীর উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য আমি আবারো প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

রাসিক মেয়র বলেন, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন গড়ে উঠেনি। শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টির জন্য অব্যাহতভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। কর্মসংস্থান সৃষ্টির ব্যাপারে ঢাকার সাংবাদিক নেতৃবৃন্দের বুদ্ধি-পরামর্শ নিতে চাই।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার তাপু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান প্রমুখ।  

সভার সঞ্চালনা করেন রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক তানজিমুল হক।

মতবিনিময় সভায় ঢাকা ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত সাংবাদিক নেতৃবৃন্দ রাজশাহীর সবুজায়ন, পরিস্কার-পরিচ্ছন্নতা ও সামগ্রিক উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ও কেন্দ্রীয় সাংবাদিক নেতৃবৃন্দ।  

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০২২
এসএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।