ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্তরায় পুলিশের আশ্বাসে রাস্তা ছেড়েছে শিক্ষার্থীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, জুন ২০, ২০২২
উত্তরায় পুলিশের আশ্বাসে রাস্তা ছেড়েছে শিক্ষার্থীরা

ঢাকা: অবশেষে পুলিশের আশ্বাসে রাস্তা ছেড়েছে উত্তরায় আন্দোলনরত শিক্ষার্থীরা। সোমবার (২০ জুন) সন্ধ্যার পর আন্দোলনরত শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যান।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, রোববার এনা পরিবহনের একটি বাসের চাপায় মাইলস্টোন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সাদ আহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সোমবার বিকেল থেকে নিরাপদ সড়ক ও এনা পরিবহনের বাসের চালক ও হেলপারকে আটকের দাবিতে প্রথমে উত্তরা হাউজ বিল্ডিং এলাকায় অবরোধ শুরু করেন শিক্ষার্থীরা। সেখান থেকে তারা আজমপুর চলে যান।

ওসি বলেন, সর্বশেষ তারা সন্ধ্যার দিকে উত্তরা রাজলক্ষ্মী এলাকায় অবস্থান করেন। পরে আমাদের পক্ষ থেকে তাদের দাবি-দাওয়ার বিষয়ে আশ্বাস দিলে সন্ধ্যা সাড়ে ৬টার পর শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে দেন। এই আন্দোলনে মাইলস্টোন কলেজের শিক্ষার্থী ছাড়াও আরও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নিয়েছিল।

আন্দোরনরত শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে সড়কে যানবাহন চলাচল শুরু হয় বলে জানান উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

শিক্ষার্থীদের আন্দোলনের কারণে উত্তরা থেকে বিমানবন্দর হয়ে বনানী, বাড্ডা, কুড়িল ও আব্দুল্লাহপুর থেকে গাজীপুর চেরাগআলী পর্যন্ত ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এতে পুরো সড়কে যানবাহন স্থবির হয়েছিল। অফিস ফেরত যাত্রীরা পড়েন ভোগান্তিতে। শিক্ষার্থীরা সড়ক ছেড়ে দিলে আবার তা যান চলাচলের জন্য স্বাভাবিক হয়।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী কমিশনার (এসি) রফিকুল ইসলাম বলেন, বিকেল ৪টা থেকে শিক্ষার্থীদের অবস্থানের কারণে সন্ধ্যা পর্যন্ত উত্তরা এলাকায় যানচলাচল বন্ধ ছিল। এতে ব্যস্ত সড়কটিতে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। তবে সন্ধ্যার পর শিক্ষার্থীরা সড়ক ছেড়ে চলে যাওয়ায় যান চলাচল শুরু হয়েছে।

আরও পড়ুন:
উত্তরায় ছাত্রদের অবরোধ, বিমানবন্দর সড়ক অচল

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুন ২০, ২০২২
এসজেএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।