ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশে ফিরছেন রওশন, শোডাউনের ব্যাপক প্রস্তুতি

এস এম এ কালাম, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
দেশে ফিরছেন রওশন, শোডাউনের ব্যাপক প্রস্তুতি

ঢাকা: জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির অন্যতম প্রতিষ্ঠাতা রওশন এরশাদ দীর্ঘ সাড়ে সাত মাস ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা শেষে সোমবার (২৭ জুন) দুপুর দেশে ফিরছেন। তাঁর এই দেশে ফেরাকে কেন্দ্র করে জাতীয় পার্টির কেন্দ্রীয় ও তৃণমূল পর্যায়ে নেতাকর্মীরা উজ্জীবিত।

নেত্রীকে উষ্ণ সম্বর্ধনা দিতে চলছে ব্যাপক প্রস্তুতি। বিশেষ করে রওশনপন্থী নেতারা তাদের প্রিয় নেত্রীকে বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ব্যাপক শোডাউন করবেন।

রওশন এরশাদকে সম্বর্ধনা জানাতে ইতোমধ্যে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর সভা করেছে। সভায় বিমানবন্দরে রওশন এরশাদকে সম্বর্ধনা জানাতে উত্তর ও দক্ষিণের সব থানা ও ওয়ার্ড নেতাকর্মীদের নির্দেশনা দেওয়া হয়।

রওশন এরশাদকে সংবর্ধনা দিতে বিমান বন্দরে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছেন রওশন ঘনিষ্ঠ নেতারা। দীর্ঘদিন তার সঙ্গে থাকা সৌদি আরবের সাবেক রাষ্ট্রদূত ও বিরোধী নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ, জাপার সাবেক ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু প্রমুখ।

দলীয় সূত্র বলছে, তৃণমূলের চাপে পড়ে ইতোমধ্যে জিএম কাদের ব্যাংককে রওশন এরশাদের সঙ্গে দেখা করে এসেছেন। শুধু তাই নয় পার্টির মহাসচিব মুজিবুর হক চুন্নু সিঙ্গাপুরে অবস্থান করে বিরোধীদলীয় নেতার সঙ্গে ফিরছেন। যদিও জিএম কাদের রোববার বিমানবন্দরে নেমে রওশন এরশাদের দেশে ফেরার সময় ও সম্বর্ধনার বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে পার্টির প্রেসিডিয়াম সদস্য সাইদুর রহমান টেপা বাংলানিউজকে বলেন, বিরোধীদলীয় নেতা সুস্থ হয়ে দেশে ফিরছেন এটা আমাদের জন্য অনেক আনন্দের সংবাদ। আমরা কেন্দ্রীয় নেতারা ও তৃণমূল নেতাকর্মীরা সবাই বিমানবন্দরে যাবো আমাদের প্রিয় নেতাকে সম্বর্ধনা জানাতে। ইতোমধ্যে আমাদের পার্টির চেয়ারম্যান জিএম কাদের সবাইকে বিমানবন্দরে উপস্থিত হতে বলেছেন।  

এদিকে চিকিৎসা শেষে বেগম রওশন এরশাদের সঙ্গে তাঁর পুত্র রাহগির আল মাহে এরশাদ (সাদ) ও পুত্রবধূ মাহিমা এরশাদও দেশে ফিরছেন।

উল্লেখ্য গত ২০২১ সালের ৫ নভেম্বর বেগম রওশন এরশাদকে সংকটাপন্ন অবস্থায় এয়ার অ্যাম্বুলেন্স করে নিয়ে যাওয়া হয় ব্যাংকক। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন রওশন।

বাংলাদেশ সময়: ০৮১৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসএমএকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।