ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ধারের টাকা পরিশোধ না করে বন্ধুকে হত্যা: খুনি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুন ২৯, ২০২২
ধারের টাকা পরিশোধ না করে বন্ধুকে হত্যা: খুনি গ্রেফতার

ফরিদপুর: ধার নেওয়া টাকা পরিশোধ না করে বন্ধুকে হত্যা করার ঘটনায় শরিফ বাকাউল (২৬) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৯ জুন) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সুমন রঞ্জন সরকারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জামাল পাশা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রহিমপুর মধ্যপাড়া থেকে হত্যাকাণ্ডে জড়িত শরিফ বাকাউলকে গত মঙ্গলবার (২৮ জুন) রাতে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি দা জব্দ করা হয়েছে। গ্রেফতার শরিফ বাকাউল একই গ্রামের মোয়াজ্জেম ওরফে মারজেম বাকাউলের ছেলে। তার নির্দিষ্ট কোনো পেশার কথা জানা যায়নি।

এর আগে গত ২৫ জুন সকালে সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের সীমান্তবর্তী গাবির বিলের পাশে কলাবাগান থকে শরীফ শেখের মরদেহ উদ্ধার করা হয়। নিহত শরীফ কৃষ্ণনগর ইউনিয়নের রহিমপুর গ্রামের নিমাই শেখের ছেলে। তিনি কাঁচামালের ব্যবসায়ী ছিলেন এবং কোরবানী ঈদের সময়ে গরুর ব্যাপারি হিসেবে কাজ করতেন।

জামাল পাশা আরও বলেন, বয়সে বড় হলেও শরিফ শেখের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল শরীফ বাকাউলের। তাদের সম্পর্ক অনেক গভীর ছিল এবং দিনের বেশিরভাগ সময় তারা একসঙ্গে কাটাতেন। তাদের জুয়া খেলার অভ্যাস ছিল। বিভিন্ন সময়ে শরিফ শেখের কাছ থেকে বাকাউল প্রায় ১ লাখ ৮৯ হাজার ৫০০ টাকা ধার নেন। এ টাকা পরিশোধ না করায় তাদের মাঝে কথা কাটাকাটি হলে শরীফকে খুন করার পরিকল্পনা করেন তার বন্ধু। তবে খুন করার আগে তিনি কিছুই টের পেতে দেননি এবং আগের মতোই চলাফেরা করেছেন।

গত ২৫ জুন রাত ১০টার দিকে একটি চায়ের দোকান থেকে জুয়া খেলার কথা বলে শরীফ শেখকে ডেকে নেনে বাকাউল। এরপর সেখানে সুযোগ মতো পিছন থেকে দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করেন। আর ধারালো দা'য়ের কোপে নিহত শরীফের মাথা তিন খণ্ড হয়ে যায়। মৃত্যু নিশ্চিত করে রক্তমাখা দা একটি সিমেন্টের ব্যাগে ভরে সেখান থেকে চলে যান শরীফ বাকাউল।

পুলিশ সুপার জানান, হত্যার পরে শরীফ বাকাউল পাশের কুমার নদে কচুরি ও কাদার মধ্যে সেই দা, ব্যাগ ও তার রক্তমাখা শার্ট-গেঞ্জি লুকিয়ে রাখেন। আর শরিফ শেখের মোবাইলটি পানির মধ্যে ছুড়ে ফেলে দেন। এসব আলামতও জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।