ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগৈলঝাড়ায় অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ারী জাল ধ্বংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০২২
আগৈলঝাড়ায় অবৈধ কারেন্ট জাল ও চায়না দুয়ারী জাল ধ্বংস

বরিশাল: বরিশালে বিশেষ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল, চায়না দুয়ারী জাল ও মাছ ধরার চাঁই জব্দ করেছে মৎস্য অধিদপ্তর। শুক্রবার সকালে (১ জুলাই) আগৈলঝাড়া উপজেলার বিভিন্ন স্থানে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় এই অভিযান চালায় তারা।

পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের উপস্থিতিতে জব্দকৃত অবৈধ জাল ও চাঁই পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম জানান, শুক্রবার সকালে কোদালধোয়া, চলাইপাড়, আমবাড়ি, পূর্ব গোয়াইল ও বাশাইল সংযুক্ত খাল, বিল ও তৎসংলগ্ন উন্মুক্ত জলাশয়ে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। এ সময় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর যৌথভাবে অভিযান চালিয়ে ২৪৫টি অবৈধ চায়না দুয়ারী জাল, ২৯টি বড় মাছ ধরার নিষিদ্ধ চাঁই ও ২০টি গড়া জব্দ করে। পরে সেগুলো ইউএনও মো. সাখাওয়াত হোসেনের উপস্থিতিতে উপজেলা পরিষদ চত্বরে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

অভিযানের সময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলম, ইউএনও অফিসের সহকারী রমনী সরকার, আগৈলঝাড়া থানার পুলিশ ও আনসার
সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউএনও ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সাখাওয়াত হোসেন জানান, দেশীয় প্রজাতির মাছ রক্ষায় অবৈধ নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল বিক্রি এবং ব্যবহার বন্ধে এমন অভিযান  আগামীতেও অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
এমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।