ঢাকা, শনিবার, ৪ ভাদ্র ১৪২৯, ২০ আগস্ট ২০২২, ২১ মহররম ১৪৪৪

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে টিন ও নগদ টাকা দেওয়া হবে: প্রতিমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে টিন ও নগদ টাকা দেওয়া হবে: প্রতিমন্ত্রী

সুনামগঞ্জ: ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বন্যার পানি কমলেও দুর্ভোগ মানুষের পিছু ছাড়ছে না। বাড়ির আঙ্গিনা থেকেও পানি নামতে শুরু করেছে।

তবে পানি কমলেও মানুষের দুর্ভোগ রয়ে গেছে। অনেক ঘর বাড়ি নষ্ট হয়ে গেছে। আসবাবপত্র ভেসে গেছে। আমরা সিদ্ধান্ত নিয়েছে আগামী দুই সপ্তাহ আরো বন্যা কবলিত এলাকায় ত্রাণ কার্যক্রম চালাব।

শনিবার (০২ জুলাই) দুপুরে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী আরো বলেন, যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পুনর্বাসনের জন্য টিন এবং নগদ টাকা দেওয়া হবে। যে সকল রাস্তা ঘাটের ক্ষতি হয়েছে সেগুলো অবস্থা বিবেচনা করে দ্রুত মেরামত করা হবে।

প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আরও বলেন, বন্যার ক্ষতিগ্রস্ত সকল বিষয় নিয়ে আমরা মন্ত্রণালয়ে একটি বৈঠক করব। সেই বৈঠকে মাঠ পর্যায় থেকে যে একটা তালিকা তৈরি করে সুনামগঞ্জসহ সকল বন্যা কবলিত এলাকার মানুষ যাতে পুনরায় ঘুরে দাঁড়াতে পারে সে জন্য সকল ব্যবস্থা গ্রহণ করবে সরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ও ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সদস্য এ বি এম তাজুল ইসলাম, সুনামগঞ্জ- ৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-১ সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, ফরিদপুর -৪ সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, দিনাজপুর -৬ সংসদ সদস্য শিবলী সাদিক, বাগেরহাট -২ সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, সুনামগঞ্জের পৌর মেয়র নাদের বখত, যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ, ধর্মপাশা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রুকন প্রমুখ।  

বাংলাদেশ সময়:  ০১৪৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa