ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

স্বাস্থ্য সচেতনতা বাড়াতে সমুদ্র সৈকতে হাত ধোয়া কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
স্বাস্থ্য সচেতনতা বাড়াতে সমুদ্র সৈকতে হাত ধোয়া কর্মসূচি

কক্সবাজার: পর্যটক এবং স্থানীয়দের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়ানোর উদ্দেশ্যে সমুদ্র সৈকতে হাত ধোয়া কর্মসূচি শুরু করেছে কক্সবাজার পৌরসভা। জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের সহযোগিতায় প্রকল্পটি বাস্তবায়ন করছে দুস্থ সহায়তা কেন্দ্র (ডিএসকে)।

 

শনিবার (০২ জুলাই) দুপুরে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা একেএম তারিকুল আলম।  

তিনি বলেন, করোনা প্রতিরোধে হাত ধোয়ার কোন বিকল্প নেই। যেহেতু হাতের মাধ্যমে নানা প্রকার রোগজীবাণু মানবদেহে প্রবেশ করে এবং বিভিন্ন রোগ ছড়ায় সে কারণে মানুষজন শারীরিক এবং আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। একইভাবে বাধার সৃষ্টি হয় শিশুদের বিকাশ বৃদ্ধিতেও। তাই আগামীতে মাস্ক ব্যবহারের উপর গুরুত্বারোপ করে সকলের সচেতনতা আরও বাড়ানো জরুরি বলে মনে করেন পৌরসভার প্রধান নির্বাহী।  

তিনি জানান, করোনা মহামারির সময় মেয়র মুজিবুর রহমানের নেতৃত্বে রেকর্ড সংখ্যক মানবিক কাজ করেছে কক্সবাজার পৌরসভা।  
এসময় স্থানীয় কাউন্সিলর এম এ মনজুর, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ, ইউনিসেফ কক্সবাজারের ওয়াশ অফিসার আশফাকুর রহমান সজিব ও দুস্থ সহায়তা কেন্দ্র (ডিএসকে) এর প্রজেক্ট ম্যানেজার শরিফ উল্লাহ ভুঁইয়া বক্তব্য রাখেন।
 
প্রসঙ্গত: পর্যায়ক্রমে কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডে এই ক্যাম্পেইন কার্যক্রম আয়োজন করা হবে বলে জানিয়েছেন দুস্থ সহায়তা কেন্দ্র (ডিএসকে) এর প্রজেক্ট ম্যানেজার শরিফ উল্লাহ ভুঁইয়া।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
এসবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa