ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

শ্যামনগরের নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, জুলাই ৩, ২০২২
শ্যামনগরের নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি উদ্বোধন

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন পদ্মপুকুর ও গাবুরায় সড়ক যোগাযোগের জন্য বহু প্রতীক্ষিত নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি উদ্বোধন করা হয়েছে।  

রোরবার (৩ জুলাই) বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের মধ্যদিয়ে উপকূলীয় কয়েক লাখ মানুষের স্বপ্ন পূরণ হলো।

 

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাতক্ষীরা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মীর নিজাম উদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ফেরি সার্ভিসের উদ্বোধন করেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাতক্ষীরা মো. তানজিল্লুর রহমান, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী (ফেরি বিভাগ) মো. আজম শেখ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ প্রমুখ।

নওয়াবেকী-পাখিমারা ঘাটে ফেরি সার্ভিস চালুর ফলে উপকূলীয় পদ্মপুকুর, গাবুরা, আশাশুনি উপজেলার প্রতাপনগরসহ পার্শ্ববর্তী কয়রা উপজেলার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জানা যায়, শ্যামনগর উপজেলার খোলপেটুয়া নদীর দুই তীরের মানুষের যোগাযোগ ব্যবস্থা সহজ ও দ্রুততর করতে প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নওয়াবেকী-পাখিমারা ফেরিঘাট নির্মাণ করা হয়েছে।

এদিকে উপকূলীয় অঞ্চলের রোগী বহনসহ সব সুবিধা-অসুবিধার কথা মাথায় রেখে ফেরিটি ২৪ ঘণ্টা চালু রাখার দাবি জানিয়েছেন স্থানীয়রা।  

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa