ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাবতলীতে নড়াইলের ক্যাপ্টেন ওয়ান, ক্যাপ্টেন টু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
গাবতলীতে নড়াইলের ক্যাপ্টেন ওয়ান, ক্যাপ্টেন টু গাবতলী পশুর হাটে তোলা হয়েছে নড়াইলের ক্যাপ্টেন ওয়ান ও ক্যাপ্টেন টু নামের দুটি বিশাল আকৃতির গরু | ছবি: জিএম মুজিবর

গাবতলী থেকে: নড়াইলের জয়নগর থেকে রাজধানীর গাবতলী পশুর হাটে এসেছে ‘ক্যাপ্টেন ওয়ান’ এবং ‘ক্যাপ্টেন টু’। ১৫০০ এবং ১৩০০ কেজি ওজনের ষাঁড় দুটির দাম হাঁকা হয়েছে ১৫ ও ১৩ লাখ টাকা।

ষাঁড় দুটির রাখাল আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, রোববার রাতে নড়াইল থেকে গাবতলীর হাটে আনা হয়েছে ক্যাপ্টেন ওয়ান ও ক্যাপ্টেন টু-কে। ১৫০০ ও ১৩০০ কেজি ওজনের গরু দুটির দাম চাইছি ১৫ ও ১৩ লাখ টাকা।

সুফিয়ান বলেন, দুই বছর ধরে লালন-পালন করছি। দুজন মানুষ মিলে গরু দুটিকে প্রতিদিন দেখভাল করছি। এখন পর্যন্ত ক্যাপ্টেন ওয়ান ও টুর পেছনে খরচ হয়ে গেছে প্রায় ছয় থেকে সাত লাখ টাকা।



কী খাওয়ানো হতো জানতে চাইলে ষাঁড় দুটির রাখাল বলেন, খৈল, ভুসি ও গম একসাথে মিশিয়ে খাওয়ানো হয়েছে। গরু দুটিকে প্রতি বেলায় ১৫ কেজি খাবার খাওয়ানো হয়। তিন বেলায় ৪৫ কেজি খাবার খাওয়ানো হয়।

ক্যাপ্টেন ওয়ান ফ্রিজিয়ান জাতের গরু আর ক্যাপ্টেন টু শাহিওয়াল জাতের গরু। গাবতলীর পশুর হাটে ক্যাপ্টেন টু ছাড়া শাহিওয়াল জাতের গরু একটিও নেই।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।