ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজির অভিযোগে ট্রাফিকের ১০ সদস্য প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
চাঁদাবাজির অভিযোগে ট্রাফিকের ১০ সদস্য প্রত্যাহার

ঢাকা: চাঁদাবাজির অভিযোগে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের দুই সার্জেন্ট ও এক এএসআইসহ ১০ জনকে প্রত্যাহার করা হয়েছে।

সম্প্রতি এক আদেশে তাদের প্রত্যাহার করা হয়।

তারা রাজধানীর শাহবাগ, টিকাটুলি ও স্বামীবাগ মোড়ে চেকপোস্ট বসিয়ে চাঁদাবাজি করেছেন বলে অভিযোগ রয়েছে।

এ বিষয়টিকে কেন্দ্র করে দায়িত্বরত অবস্থায় ট্রাফিক পুলিশ যেন কোনো অনৈতিক কর্মকাণ্ডে না জড়িয়ে পড়ে সে বিষয়ে সংশ্লিষ্টদের কাছে সতকর্তামূলক চিঠি পাঠিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

সোমবার (৪ জুন) ‘ট্রাফিক বিভাগের সদস্যদের ডিউটিকালীন অনৈতিক কাজে লিপ্ত না হওয়া প্রসঙ্গে’ বিষয় উল্লেখ করে এ চিঠি পাঠান তিনি।

চিঠিতে বলা হয়, দায়িত্ব পালনকালে ডিএমপির ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডে জড়িত হওয়ার অভিযোগ ও প্রমাণ পাওয়া যাচ্ছে। যা ইউনিটের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। ট্রাফিক বিভাগের যেসব সদস্যরা বিভিন্ন ইন্টারসেকশনে ডিউটিতে থাকেন তারা যথাযথভাবে দায়িত্ব পালন করছেন কিনা তা নিয়মিত কঠোরভাবে তদারকি করতে হবে।

ভবিষ্যতে ট্রাফিক সদস্যের বিরুদ্ধে কোনো অনৈতিক ও দুর্নীতির সংশ্লিষ্টতা পাওয়া গেলে সংশ্লিষ্ট বিভাগের এডিসি, এসি, টিআইকে এর দায়-দায়িত্ব বহন করতে হবে। একইসঙ্গে তদারকিতে গাফিলতির বিষয়টি সংশ্লিষ্ট কর্মকর্তার বার্ষিক পারফরমেন্স রিপোর্টে (এসিআর) অন্তর্ভুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ০৯১২ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।