ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

টিকিটযুদ্ধ শেষ, প্রথম দিনেই শিডিউল বিপর্যয়

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০০ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
টিকিটযুদ্ধ শেষ, প্রথম দিনেই শিডিউল বিপর্যয় ছবি: ডিএইচ বাদল

ঢাকা: শেষ দিনের মতো ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে মঙ্গলবার (৫ জুলাই) সকাল ৮টা থেকে। এর মধ্যে দিয়ে শেষ হয়েছে টিকিটযুদ্ধ।

তবে ঈদযাত্রার প্রথম দিনেই শিডিউল বিপর্যয় ঘটেছে কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোর।  

এদিকে কমলাপুর রেলওয়ে স্টেশনে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমেছে টিকিটপ্রত্যাশীদের ভিড়। প্রায় ফাঁকা হয়ে গেছে প্ল্যাটফর্ম। টিকিট হাতে পেয়ে পরিবারকে ট্রেনে তুলে দিতে আসা হাসান নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, আমি আনন্দিত। টিকিট পেলাম। এখন পরিবারকে তুলে দেব। আমি যাব দুদিন পর।

তবে বিপর্যয় ঘটেছে ট্রেনের শিডিউলে। মঙ্গলবার সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ে ছেড়ে গেলেও নীলসাগর এক্সপ্রেস টেনটি সকাল ৬টা ৪০ মিনিটে ছাড়ার কথা থাকলেও সেটি এক ঘণ্টা দেরিতে স্টেশনে পৌঁছায়। একই সঙ্গে জামালপুরগামী তিস্তা এক্সপ্রেস সকাল ৭টায় ছাড়ার কথা থাকলেও ৮টা পর্যন্ত সেটি স্টেশন ছেড়ে যায়নি।

এদিকে কমলাপুর রেলওয়ের স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার সকাল সাড়ে ১০টার দিকে সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ট্রেন লেট হয়েছে মূলত অপারেশনাল কার্যক্রমের জন্য। এটিকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। আমরা সবকিছু চেক করে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে কিছুটা দেরি হয়েছে। তবে অতীতের মতো সকালের ট্রেন বিকেলে আসার ঘটনা ঘটবে না।

অন্যদিকে ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa