ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

গামছায় মোড়ানো ডলারের বান্ডিল ১ লাখ টাকা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
গামছায় মোড়ানো ডলারের বান্ডিল ১ লাখ টাকা!

ঢাকা: ডলারসহ বিভিন্ন বৈদেশিক মুদ্রার বান্ডিল গামছায় পেঁচিয়ে ঘুরে বেড়ান তারা। সুযোগ বুঝে কারো কাছে পুরো বান্ডিল বিক্রি করে দেন লাখ টাকায়।

আদতে কাগজ-হুইল সাবান মোড়ানো বান্ডিলই বৈদেশিক মুদ্রা বলে বিক্রি করে দেন তারা। ক্রেতা যতক্ষণে প্রতারণার বিষয়টি বুঝতে পারেন, ততক্ষণে ওই চক্রের সদস্যরা পালিয়ে যান।

মঙ্গলবার (৫ জুলাই) গোপন তথ্যের ভিত্তিতে শেরে বাংলা নগর থানাধীন শিশুমেলা এলাকায় অভিযান চালিয়ে এই প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।

গ্রেফতাররা হলেন- লিটন শিকদার ও নেছা খালাসী।

এ সময় তাদের কাছ থেকে নগদ ১ লাখ টাকাসহ ১০০ মালয়েশিয়ান মুদ্রা ও গামছা দিয়ে পেঁচানো ডলার সাদৃশ্য বান্ডিলের মধ্যে একটি হুইল সাবান জব্দ করা হয়।

মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোস্তাজিরুর রহমান জানান, গত ১৭ জুন মো. কবির নামে একজনকে মালয়েশিয়ান মুদ্রা দেওয়ার কথা বলে তার কাছ থেকে নগদ ১ লাখ টাকা হাতিয়ে নেয় চক্রটি। এ ঘটনায় কবির মিরপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এর ভিত্তিতে মঙ্গলবার (৫ জুলাই) শিশুমেলার সামনে থেকে চক্রের ২ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা বৈদেশিক মুদ্রা প্রতারক চক্রের সদস্য। তারা রাজধানীর বিভিন্ন এলাকায় মানুষকে বৈদেশিক মুদ্রা দেখিয়ে বিক্রয়ের কথা বলে টাকা নিয়ে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
পিএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa