ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৎস্য কর্মকর্তা আলমের নামে সাইবার ট্রাইব্যুনালে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৭ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
মৎস্য কর্মকর্তা আলমের নামে সাইবার ট্রাইব্যুনালে মামলা

হবিগঞ্জ: সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার জন্য হুমকি, তথ্য অধিকার আইনে তথ্য চাওয়ায় গণমাধ্যমকর্মীকে গালাগাল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে মানহানিকর প্রচারণার অভিযোগে বরিশালের আগৈলঝড়া উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের নামে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।
 
মাছরাঙা টেলিভিশনের জেলা প্রতিনিধি ও হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক চৌধুরী মো. মাসুদ আলী ফরহাদ গত ১৪ জুন এ মামলা দায়ের করেন।


 
ট্রাইব্যুনালের বিচারক মো. আবুল কাশেম মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য হবিগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন।
 
মোহাম্মদ আলম হবিগঞ্জের বানিয়াচং ও নবীগঞ্জ উপজেলায় প্রায় নয় বছর কর্মরত ছিলেন। সেই সময় তার বিরুদ্ধে মৎস্য অধিদপ্তরে দুর্নীতির অভিযোগ উঠলে ২০২০ সালের ৯ আগস্ট তাকে বরিশালের আগৈলঝড়ায় বদলি করা হয়।
 
মামলায় অভিযোগ করা হয়েছে, মোহাম্মদ আলম নবীগঞ্জ উপজেলায় কর্মরত থাকার সময় সরকারের বিভিন্ন দপ্তরে তার নামে ৮৯ জন ভুক্তভোগী মৎস্যজীবী অভিযোগ দাখিল করেন। এ অভিযোগ তদন্তের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এলে গণমাধ্যম কর্মীরাও সেখানে সংবাদ সংগ্রহের জন্য যান। এসময় মোহাম্মদ আলম গণমাধ্যম কর্মীদের অকথ্য ভাষায় গালাগাল করেন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে হবিগঞ্জে সাংবাদিকদের কার্যক্রম নিয়ে মানহানিকর পোস্ট করেন।
 
পরে মৎস্যজীবীদের অভিযোগের বরাত দিয়ে মাছরাঙা টেলিভিশনসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তিনি টেলিভিশনটির প্রতিনিধি মাসুদ আলী ফরহাদকে ফোনে অকথ্য ভাষায় গালাগাল করেন ও নানাভাবে হুমকি দেন। তথ্য অধিকার আইনের ফরম পূরণ করে মৎস্য কর্মকর্তার কাছে তথ্য চাইলে তিনি তা দেননি। উল্টো গণমাধ্যম কর্মীকে ফোনে হুমকি দিয়েছেন।

মামলায় হবিগঞ্জ প্রেসক্লাবের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৩ জনকে সাক্ষী রাখা হয়েছে।

এ বিষয়ে পিবিআই হবিগঞ্জের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তাদির হোসেন বলেন, শুনেছি একটি মামলা দায়ের করা হয়েছে। হাতে কাগজ এসে পৌঁছালে, তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হবে।

বক্তব্য নেওয়ার জন্য অভিযুক্ত মৎস্য কর্মকর্তা মোহাম্মদ আলমের মোবাইল ফোনে কল দেওয়া হলেও তিনি সাড়া দেননি।
 
বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।