ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেসবুকে ঘোষণা দিয়ে চেয়ারম্যানের অবৈধ পশুর হাট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
ফেসবুকে ঘোষণা দিয়ে চেয়ারম্যানের অবৈধ পশুর হাট

নারায়ণগঞ্জ: জেলা প্রশাসন অনুমতি না দিলেও নারায়ণগঞ্জের আড়াইহাজারে খাগকান্দা কমিউনিটি ক্লিনিকের সামনে নয়াপাড়া এলাকায় কোরবানির পশুর হাট বসানোর ঘোষণা দিয়েছেন খাগকান্দা ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে হাট বসানোর ঘোষণা দেন তিনি।

 

চেয়ারম্যানের ঘোষণা অনুযায়ী তার সহযোগীরা বৃহস্পতিবার থেকে পশুর হাট বসানোর প্রস্তুতি শুরু করে দিয়েছেন। বুধবার (৬ জুলাই) থেকে অবৈধ এই হাটে গরু আসতে শুরু করছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্র থেকে জানা যায়, চলতি বছর পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আড়াইহাজার পৌরসভায় ২টি, গোপালদী পৌরসভায় ৩টিসহ উপজেলায় মোট ২২টি স্থানে কোরবানির পশুর হাট বসানোর জন্য জেলা প্রশাসন অনুমোদন দেয়।

তবে প্রশাসনের অনুমোদন ছাড়া খাগকান্দা ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকের সামনে নয়াপাড়া এলাকায় কোরবানির পশুর অবৈধ হাট বসিয়েছেন ইউপি চেয়াম্যান আরিফুল ইসলাম ও তার সহযোগীরা। অনুমোদনবিহীন এই পশুর হাটের মাত্র আড়াই কিলোমিটার দূরত্বে কদমতলী মনির হোসেন দাখিল মাদ্রাসায় কোরবানির পশুর হাট অনুমোদন দেয় জেলা প্রশাসন।

খাগকান্দা নয়াপাড়া অবৈধ হাটে কোরবানির পশু আনার জন্যে ব্যাপক মাইকিংসহ বিভিন্ন সড়কের মোড়ে লোকজন নিয়োগ করেছেন চেয়ারম্যানের সহযোগীরা। কাছাকাছি দুটি হাট বসায় জেলা প্রশাসনের অনুমোদিত কদমতলী মনির হোসেন দাখিল মাদ্রাসা মাঠের হাটে আসছে না পশু। এ নিয়ে দুই হাটের লোকজনের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

হাট নিয়ে চেয়ারম্যান আরিফুল ইসলাম সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইতোমধ্যে স্ট্যাটাস দিয়েছেন। অনুমোদন ছাড়া কোরবানির পশুর হাট বসানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা হাট না। স্থানীয় লোকজন যাতে কোরবানির পশু কেনাবেচা করতে পারে, সেজন্য আমি স্থানীয়দের একত্রিত করে দিয়েছি।

আড়াইহাজার উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম জানান, জেলা প্রশাসনের অনুমোদনবিহীন পশুর হাট বসানোর চেষ্টা আমাদের নজরে এসেছে। যারা করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমআরপি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।