ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বন্যায় ক্ষতিগ্রস্তদের ২ লাখ ডলার সহায়তা দিল চীন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
বন্যায় ক্ষতিগ্রস্তদের ২ লাখ ডলার সহায়তা দিল চীন

ঢাকা: বাংলাদেশের সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা করার জন্য চীনা রেডক্রস সোসাইটির (আরসিএসসি) পক্ষ থেকে বাংলাদেশে নিযুক্ত চীনের দূতাবাস বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে (বিডিআরসিএস) ২ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছে।

বুধবার (৬ জুলাই) বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং দূতাবাসের অভ্যন্তরে বিডিআরসিএস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আবদুল ওয়াহাবের কাছে অনুদান হস্তান্তর করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিডিআরসিএস ব্যবস্থাপনা পরিষদের সদস্য এম মনজুরুল ইসলাম ও মহাসচিব কাজী শফিকুল আজম।

হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চীন বাংলাদেশের একটি দীর্ঘস্থায়ী অংশীদার, যা বাংলাদেশের কোভিড-১৯ প্রতিক্রিয়া এবং অন্যান্য দুর্যোগে ত্রাণ প্রচেষ্টায় চীনের সহায়তার মাধ্যমে প্রমাণিত হয়েছে। সিলেটে বন্যা পরিস্থিতি মোকাবিলায় আরসিএসসি প্রয়োজনীয় সহায়তা দিতে উদ্যোগ নিয়েছে এবং চীন কীভাবে সার্বক্ষণিক বাংলাদেশের পাশে রয়েছে, এটি তার আরেকটি উদাহরণ। ভবিষ্যতে চীন বাংলাদেশের সাথে দুর্যোগ বিষয়ক ত্রাণ এবং জরুরি প্রতিক্রিয়ার ক্ষেত্রে সহযোগিতা জোরদার করতে আগ্রহী, যাতে আমাদের দুই দেশের জনগণের কল্যাণ আরও দৃঢ়বদ্ধ করা যায়।

বিডিআরসিএসের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এটিএম আব্দুল ওয়াহাব বলেন, আমরা ওই অঞ্চলে স্মরণকালে এমন বন্যা কখনো দেখিনি। লাখ লাখ মানুষের ঘরবাড়ি পানির নিচে তলিয়ে যাওয়ায় এবং তাদের আশেপাশের প্রায় সকল এলাকা প্লাবিত হওয়ায়, তারা অন্যত্র আশ্রয় নিয়েছে। রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক দল দুর্যোগপূর্ণ এলাকায় মানুষদের অনেক প্রয়োজনীয় শুকনো খাবার, রান্না করা খাবার, নিরাপদ সুপেয় পানি দিয়ে সাহায্য করছে। চীনের রেডক্রস সোসাইটির এই অনুদান আমাদের ক্ষতিগ্রস্ত এলাকায় ত্রাণ ও পুনরুদ্ধার কার্যক্রম চালাতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।