ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম সড়কের ১০ কিলোমিটার যান চলাচলে ধীরগতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
ঢাকা-চট্টগ্রাম সড়কের ১০ কিলোমিটার যান চলাচলে ধীরগতি

নারায়ণগঞ্জ: আসন্ন ঈদকে কেন্দ্র করে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের শিমরাইল, কাঁচপুর, মদনপুর, মেঘনা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা গাড়ির চাপ বেশী থাকায় দীর্ঘ ১০ কিলোমিটার এলাকাজুড়ে যান চলাচলে ধীরগতি দেখা গেছে।  

বুধবার (৬ জুলাই) দুপুরের পর থেকে মহাসড়কের বিভিন্ন এলাকা সরেজমিনে ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

দুপুর থেকে বিকেল পর্যন্ত চাপ কিছুটা কম থাকলেও বিকেলের পর থেকে যানবাহনের অতিরিক্ত চাপে দীর্ঘ ১০ কিলোমিটারজুড়ে ধীরগতি দেখা যায় যানবাহনে। ঈদকে কেন্দ্র করে ঘরমুখী মানুষের কারণে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে।

ইতো মধ্যে যানজট নিয়ন্ত্রণে প্রতিটি মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন, হোন্ডা পেট্রোলিং, মোড়ে মোড়ে লোকাল যানবাহন থামিয়ে না থাকতে দেওয়াসহ নানা পদক্ষেপ নিয়েছেন হাইওয়ে পুলিশ। এছাড়াও সড়কে বা সড়কের পাশে থাকা অবৈধ স্থাপনা ও দোকানও উচ্ছেদ করেছে হাইওয়ে পুলিশ।  

বিকেলে ধীরগতিতে বাসে থাকা যাত্রী ফারিয়া রহমান জানান, সাইনবোর্ড পার হবার পর থেকেই ধীরে ধীরে যাচ্ছে গাড়ি। মাঝে মাঝে থেমে থাকছে।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, যানজট নেই তবে যেহেতু সামনে ঈদ মানুষ বাড়ি ফিরছে তাই অতিরিক্ত যানবাহনের চাপ আছে। মহাসড়কে পশুবাহী ট্রাকও আসছে কোন সমস্যা নেই। আমরা আমাদের অতিরিক্ত নানা পদক্ষেপ নিয়েছি যানজট রোধে। ঈদযাত্রা স্বস্তির হচ্ছে, মানুষকে কষ্ট পেতে হচ্ছে না। যানবাহনের অতিরিক্ত চাপে আমাদের কয়েকটি টার্নিংয়ে গাড়িগুলোর কিছুক্ষণ অপেক্ষা করতে হয় ফলে একটু ধীরগতি। আশা করছি দ্রুত স্বাভাবিক হবে।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।