ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক এক্সিলেন্স পাচ্ছেন ইতো নাওকি-সুলতানা লায়লা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক এক্সিলেন্স পাচ্ছেন ইতো নাওকি-সুলতানা লায়লা

ঢাকা: বঙ্গবন্ধু মেডেল ফর ডিপ্লোম্যাটিক এক্সিলেন্স পাচ্ছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি ও পোল্যান্ডে বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন।  

বৃহস্পতিবার (৭ জুলাই) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হবে।

রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন ভবন উদ্বোধন হবে বৃহস্পতিবার। এতে ভার্চ্যুয়ালি প্রধান অতিথি থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অনুষ্ঠানে বঙ্গবন্ধু মেডেল ফর ডিপ্লোম্যাটিক এক্সিলেন্স দেওয়া হবে।

বাংলাদেশ ও জাপানের মধ্যে কূটনৈতিক সম্পর্ক উন্নয়নে বিশেষ অবদান রাখায় জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকিকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। আর পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সুলতানা লায়লা হোসেন কূটনীতিতে অবদান রাখায় এই পুরষ্কার পাচ্ছেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, গত বছর বঙ্গবন্ধু ডিপ্লোম্যাটিক অ্যাওয়ার্ড অব এক্সিলেন্স পান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব মোহাম্মাদ খোরশেদ আলম ও বাংলাদেশে নিযুক্ত আরব আমিরাতের সাবেক রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মেহেরি।

মুজিববর্ষ উপলক্ষে একজন দেশি ও একজন বিদেশি কূটনীতিককে বঙ্গবন্ধু মেডেল ফর ডিপ্লোম্যাটিক এক্সিলেন্স দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতি বছরই এ অ্যাওয়ার্ড দেওয়া হয়। এ বছর দ্বিতীয় বারের মতো এই পুরস্কার দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুলাই ০৬,  ২০২২
টিআর/এসএ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।