ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উপায়’র মাধ্যমে উপবৃত্তির টাকা বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ৬, ২০২২
উপায়’র মাধ্যমে উপবৃত্তির টাকা বিতরণ

ঢাকা: ছাত্র-ছাত্রীদের পড়াশোনা থেকে ঝরে পড়া রোধে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত উপবৃত্তির টাকা মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রোভাইডার ‘উপায়’র মাধ্যমে বিতরণ শুরু হয়েছে।

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রাইমারি এডুকেশন স্টাইপেন্ড প্রোগ্রাম এবং প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় সুবিধাভোগীদের উপায় একাউন্টে প্রাইমারি থেকে স্নাতক পর্যায়ে শিক্ষার্থীদের এই বৃত্তি দেওয়া হচ্ছে।

উপায়’র মাধ্যমে সরকারি বৃত্তি/ উপবৃত্তির টাকা পেতে শিক্ষার্থী বা তাদের বাবা-মা অথবা অভিভাবকদের উপায় একাউন্ট খুলতে হবে। যেকোনো উপায় পয়েন্ট অথবা উপায় অ্যাপে সেলফ রেজিস্ট্রেশনের মাধ্যমে উপায় একাউন্ট খোলা যাবে।

২০২১ সালের মার্চ মাসে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ‘উপায়’। বর্তমানে উপায় বিস্তৃত পরিসরে এমএফএস সেবা দিচ্ছে ইউএসএসডি এবং মোবাইল অ্যাপ উভয়ের মাধ্যমে। উপায়’র মাধ্যমে গ্রাহকরা সব ধরনের আর্থিক লেনদেন যেমন: ক্যাশ-ইন, ক্যাশ-আউট, ইউটিলিটি বিল পেমেন্ট, মার্চেন্ট ও ই-কমার্স পেমেন্ট; রেমিট্যান্স, বেতন ও সরকারি ভাতা গ্রহণ এবং মোবাইল রিচার্জ ছাড়াও ট্রাফিক ফাইন পেমেন্ট এবং ভারতীয় ভিসা ফি পেমেন্টের মতো এক্সক্লুসিভ সেবা নিতে পারছেন।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ০৬, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।