ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

আন্তঃনগরে সিট নেই, কমিউটার ট্রেনের কাউন্টারে লম্বা লাইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
আন্তঃনগরে সিট নেই, কমিউটার ট্রেনের কাউন্টারে লম্বা লাইন ছবি: ডিএইচ বাদল 

ঢাকা: ঈদে বাড়ি যেতে আন্তঃনগরের লাইনে দাঁড়িয়ে সিট না পাওয়া যাত্রীরা বেছে নিয়েছেন কমিউটার ট্রেন। কমিউটার ট্রেনের টিকিট ট্রেন ছাড়ার কিছুক্ষণ আগে বেসরকারি কাউন্টার থেকে দেওয়া হয়।

বৃহস্পতিবার (৭ জুলাই) সরেজমিনে কমলাপুর রেলওয়ে স্টেশনে কমিউটার ট্রেনের কাউন্টারে টিকিট প্রত্যাশীদের লম্বা লাইন দেখা গেছে।

কমলাপুর থেকে ৬টি কমিউটার ট্রেন ছেড়ে যায়। এরমধ্যে বলাকা কমিউটার ৪ টা ৪৫ মিনিটে ছেড়ে গেছে, দেওয়ানগঞ্জ কমিউটার ৫টা ৪০ মিনিটে, সাড়ে ৮টায় মহুয়া কমিউটার, ৮টা ৪৫ মিনিটে কর্ণফুলী কমিউটার এবং ৯টা ৪৫ মিনিটের তিতাস কমিউটার। তিতাস কমিউটার ১৫ মিনিট দেরি করে গেছে।

কথা হলে সিরাজগঞ্জের যাত্রী মেহেদী হোসেন বলেন, আন্তঃনগরের টিকিট পাইনি। সেজন্য কমিউটার ট্রেনের লাইনে দাঁড়ালাম।

ইশ্বরদীর যাত্রী সাজিদ হোসেন বলেন, অন্য কোথাও টিকিট না পেয়ে লাইনে দাঁড়িয়েছি। কমিউটার যদিও আস্তে চলে তারপরও মহাসড়ক দিয়ে যানজট পেরিয়ে যাওয়ার চেয়ে আগে যেতে পারবো।

আজ আরও একটি কমিউটার ট্রেন ছাড়বে। জামালপুর কমিউটার বিকাল ৩ টা ৪০ মিনিটে কমলাপুর স্টেশন ছেড়ে যাবে।

কমলাপুর রেল স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার জানিয়েছিলেন, ট্রেনে অন্তত ৫৫ থেকে ৬০ হাজার মানুষ রাজধানী ছাড়তে পারবে। রেলওয়ে যাত্রীদের স্বস্তির যাত্রা দিতে বদ্ধপরিকর।

টিকিট বিক্রি শুরুর দিন ১ জুলাই দেওয়া হয় ৫ জুলাইয়ের টিকিট। ২ জুলাই ৬ জুলাইয়ের, ৩ জুলাইয়ে ৭ জুলাইয়ের, ৪ জুলাই ৮ জুলাইয়ের, ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট দেওয়া হয়।

ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকেট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের ট্রেনের টিকেট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকেট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকেট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa