ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

নগরীতে ধীর গতিতে চলছে গাড়ির চাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
নগরীতে ধীর গতিতে চলছে গাড়ির চাকা

ঢাকা: অফিস বা ঈদ উপলক্ষে বাড়ি ফিরতে রাজধানীর মানুষেরা পড়েছেন যানজটের কবলে। অনেক স্থানে যেমন গাড়িগুলো অনেকক্ষণ দাঁড়িয়ে ছিল, ঠিক তেমনি রাস্তায় গাড়ির চাপ বেশি থাকায় গাড়ির চাকা ঘুরেছে খুব ধীরে ধীরে।

ঈদের আগে বাড়িফেরার তাগিদে রাস্তায় গাড়ির সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রাস্তাগুলোতে এই যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাজধানীর ফার্মগেইট, কারওয়ান বাজার, শাহবাগ, গুলিস্তানসহ বিভিন্ন সড়কে যানজটের এমন দৃশ্য দেখা গেছে। তবে বিজয় সস্মরণীতে যানজটের তীব্রতা বেশি দেখা গেছে।

কারওয়ান বাজারে জুয়েল নামের এক ব্যক্তি বলেন, রাস্তায় আজ গাড়ি অনেক বেশি। তাই গাড়ি চলছে খুব ধীরে ধীরে। কল্যানপুর থেকে কারওয়ান বাজার আসতে স্বাভাবিকের তুলনায় আজ সময় অনেক বেশি লেগেছে।

বিহঙ্গ পরিবহনের ড্রাইভার খলিলুর রহমান বলেন, আজ সপ্তাহের শেষ কার্যদিবস। তাই রাস্তায় একটু যানজট থাকবে এটা ধরেই বের হয়েছি। যানজট ধরেই যেখানে সাধারণ রাস্তায় আসতে ৩০ মিনিটের বেশি লাগে না, এখন সেখানে ঘণ্টাও পেরিয়ে যাচ্ছে।

বনশ্রী থেকে মোটরসাইকেলে ফার্মগেটের অফিসের উদ্দেশে আসা আসাদুজ্জামান বলেন, বনশ্রীর এফ ব্লকের বাসা থেকে বের হয়ে ইউলুপ পর্যন্ত আসতেই এক ঘণ্টার ওপরে লেগেছে। রাস্তার যে অবস্থা, ফেরার সময় আরও যানজট বাড়বে বলে মনে হচ্ছে।

গুলিস্তানের যানজট দেখে ইব্রাহিম মিয়া বলেন, প্রতিটি রাস্তায় তীব্র যানজট। প্রতিটি রাস্তাতেই দীর্ঘ সময় ব্যক্তিগত গাড়ি ও পরিবহন দাঁড়িয়ে থাকছে। কেউ কেউ গন্তব্যে পৌঁছাতে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটেও রওনা দিচ্ছেন।

এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিকের দায়িত্ব পালন করা পুলিশের সদস্যরা বলেন, ঈদের ছুটির আগে আজ সপ্তাহের শেষ দিন। এই কারণে রাস্তায় গাড়ির চাপ বেড়ে গেছে। এতেই যানজটের সৃষ্টি হয়েছে। তবে তা কমে যাবে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, জুলাই ০৭, ২০২২
এইচএমএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa