ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাচারকালে ৬০০ বস্তা সার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
পাচারকালে ৬০০ বস্তা সার জব্দ ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিএডিসির গোডাউন থেকে ৬০০ বস্তা সার পাচারকালে দুটি ট্রাক আটক করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার (৭ জুলাই) রাত ৯টায় উপজেলার সদর পৌরসভার ঝাউগড়া এলাকায় এ ঘটনা ঘটে।

পরে সহকারী কমিশনার (ভূমি) শাহাদৎ হোসেন সারগুলো জব্দ করে ওই গোডাউনে ফেরত পাঠান।

প্রত্যক্ষদর্শীরা জানান, বগুড়াগামী দুটি সার ভর্তি ট্রাক ঝাউগড়া এলাকা দিয়ে যাওয়ার সময় সন্দেহ হলে স্থানীয়রা সেগুলো আটক করেন। পরে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেনকে বিষয়টি জানালে তিনি এসে তল্লাশি করে ট্রাক দুটো থেকে ৬০০ বস্তা সার উদ্ধার করেন। ওই সময় ট্রাক চালকদের জিজ্ঞেস করলে তারা জানায়, সারগুলো আড়াইহাজার বিএডিসি গোডাউন থেকে বগুড়ায় নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু এ ব্যাপারে প্রয়োজনীয় চালান কপি চাইলে তারা দেখাতে পারেননি। তাই জব্দ করা সারগুলো বিএডিসি গোডাউনে ফেরত পাঠানো হয়েছে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) শাহাদাৎ হোসেন বলেন, উপযুক্ত কাগজপত্র দেখাতে না পারায় সারগুলো বিএডিসির গোডাউনে ফেরত পাঠানো হয়েছে। পরবর্তীতে যদি সপক্ষে কোনো কাগজ পত্র দেখাতে না পারে তাহলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বিএডিসির আড়াইহাজার অফিসের সহকারী ষ্টোর কিপার ওবায়দুল বলেন, আমাদের মুন্সিগঞ্জের সঙ্গে সারের লেনদেন রয়েছে। কিন্তু সারগুলো বগুড়ায় কিভাবে যাচ্ছিল তা আমার জানা নেই।

এ ব্যাপারে আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, কাগজপত্র স্পষ্ট না থাকায় আমরা সারগুলো জব্দ করেছি। এ বিষয়ে খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, জুলাই ৮, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।