ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ৫ লাখ টাকার তারসহ আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ৫  লাখ টাকার তারসহ আটক ২

খুলনা: রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের চুরি হওয়া তারসহ দুই জনকে আটক  করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। তারা হলেন- ইকবাল শেখ (৪৫) ও নূর আলম (২৬)।

শনিবার (৯ জুলাই) সকালে বাগেরহাটের রামপাল উপজেলার জিরো পয়েন্ট মোড় থেকে তাদের আটক করা হয়।
এদিন দুপুরে র‌্যাব-৬ খুলনার সদর দপ্তর থেকে  পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, শুক্রবার (৮ জুলাই) রাতে রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেল কোম্পানির অন্তর্ভুক্ত গানাত্রা হেভী লিফটারস কোম্পানির ইলেকট্রিক ক্যাবল ড্রাম থেকে প্রায় ২৯৫ কেজি তামার বৈদ্যুতিক তার কে বা কারা চুরি করে নিয়ে যায়। চুরি হওয়া তারের আনুমানিক বাজার মূল্য পাঁচ লাখ টাকা। এ ঘটনায় গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ র‌্যাব-৬ এর অধিনায়ক বরাবর অভিযোগ দেন। এর ভিত্তিতে র‌্যাব-৬, সদর কোম্পানির একটি আভিযানিক দল চোর চক্রকে ধরতে গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং অভিযান অব্যাহত রাখে।
 
এরই ধারাবাহিকতায় শনিবার( ৯ জুলাই ) সকাল ৮টার সময় তারা গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের রামপাল উপজেলার জিরো পয়েন্ট মোড় এলাকায় অভিযান চালায়। এ সময় জেলার মোল্লাহাট উপজেলার বাসিন্দা ইকবাল ও নূর আলমকে গ্রেপ্তার করা হয়।

এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে আসামিদের হেফাজতে থাকা চুরি হওয়া ২৯৫ কেজি বৈদ্যুতিক তামার তার ও চোরাইকাজে ব্যবহৃত একটি অটোরিকশা উদ্ধারপূর্বক জব্দ করা হয়।
 
পরে আসামিদের নামে গানাত্রা হেভী লিফটারস কোম্পানির সাইট ইনচার্জ র‌্যাবের সহযোগিতায় বাদী হয়ে রামপাল থানায় মামলা করেছেন।

উল্লেখ্য, এর আগে ২ জুলাই  রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্র থেকে চুরি হওয়া প্রায় ১৬ লাখ টাকা মূল্যের ২৮৭টি বিশেষ অ্যালুমিনিয়াম টিনশিট খুলনা থেকে উদ্ধার করেছে র‌্যাব-৬। সেগুলো ভারত থেকে আমদানি করা হয়েছিল। ওই দিন রাত সাড়ে ১০টার দিকে খুলনার বটিয়াঘাটা থানা এলাকা থেকে টিনশিটগুলো উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জুলাই ০৯ , ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।