ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক ফাঁকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-সিলেট মহাসড়ক ফাঁকা

নারায়ণগঞ্জ : জেলার ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়ক ফাঁকা হয়ে গেছে। ঈদের আগের দিন সড়কটিতে কোনো জট দেখা যায়নি।

বিরতী নেয়নি কোনো যানবাহন।

শনিবার (৯ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ দুই মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

যানজটহীন পরিস্থিতিতে মহাসড়কে চলাচলকারী যাত্রীদের মাঝে ঈদের আনন্দ দেখা গেছে। চালকরাও খুশি।

সকাল থেকে মহাসড়কগুলোয় চলাচলকারী যানবাহনের চালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত কয়েকদিন ধরে চরম যানজটের মধ্যে গাড়ি চালিয়ে তারা ক্লান্ত হয়ে পড়েছিলেন। কিন্তু শনিবার রাস্তাঘাট একেবারে ফাঁকা থাকায় স্বস্তি ফিরেছে তাদের মনে। পথে টার্নিং পয়েন্টগুলোতেও কোনো বিরতি নেই। নির্বিঘ্নে যাত্রা করতে পেরে যাত্রীরাও খুশি।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, কোথাও যানজট না থাকায় তারা কিছুটা স্বস্তিতে আছেন। কিন্তু দায়িত্ব পালনে কোনো খুঁত রাখছেন না তারা।

ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে বছর দুয়েক আগে বিরামহীন যানজট সৃষ্টি হতো। বিশেষ করে মেয়র হানিফ ফ্লাই ওভার নির্মাণের সময় ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের এক জায়গায় বসে থাকতে হতো। ঈদের আগের দিন ভোর পর্যন্তও এলাকাটিকে দীর্ঘ জট দেখা যেত। মহাসড়কে ৮ লেন চালু হয়ে গেলে এ পথে যানজটের অবসান হবে। মেঘনা সেতুর সংস্কার ও নতুন কাঁচপুর সেতু নির্মাণের পর এ মহসড়ক দুটিতে যানজটের ছিটেফোঁটাও থাকবে না বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।