ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাতীয় ঈদগাহে নামাজ আদায় করে উচ্ছ্বসিত মুসল্লিরা

মাছুম কামাল, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জুলাই ১০, ২০২২
জাতীয় ঈদগাহে নামাজ আদায় করে উচ্ছ্বসিত মুসল্লিরা জাতীয় ঈদগাহে নামাজ আদায়ের পর কোলাকুলি করছেন মুসল্লিরা- ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় ঈদগাহে রোববার (১০ জুলাই) সকাল ৮টায় ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। এতে ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মুফতি রুহুল আমিন।

জাতীয় ঈদগাহের জামাতে প্রায় ৩০ হাজার মুসল্লি অংশ নেন। নামাজ আদায়ের পর মুসল্লিরা একে-অপরের সঙ্গে কোলাকুলি করেন।

কথা হয় সেগুনবাগিচা এলাকার বাসিন্দা ফখরুল ইসলামের সঙ্গে। সন্তানসহ জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে এসেছেন তিনি। বাংলানিউজকে বলেন, ঈদের জামাত আদায় করলাম এখানে। আমি আনন্দিত। এরপর বাসায় গিয়ে কোরবানি দেব।

রাজধানীর গুলিস্তান থেকে ঈদের নামাজ আদায় করতে জাতীয় ঈদগাহে এসেছিলেন আনিসুল ইসলাম। তিনি বলেন, এ বছর গ্রামের বাড়ি যাইনি। ঢাকাতেই ঈদ উদযাপন করছি পরিবারসহ। এখানে সবার সঙ্গে নামাজ আদায় করতে পেরে উচ্ছ্বসিত।

কাকরাইল থেকে ঈদগাহে নামাজ আদায় করতে এসেছেন অশীতিপর মোয়াজ্জেম হোসেন। ঈদগাহে ঢুকতে না পেরে সড়কের ওপর বসেই নামাজ আদায় করেন তিনি।

সকাল ৮টায় অনুষ্ঠিত এই ঈদ জামাতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মন্ত্রীপরিষদের সদস্যরা, সংসদ সদস্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারের ঊর্দ্ধতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ সর্বস্তরের প্রায় ৩০ হাজার সাধারণ মুসল্লি অংশ নেন।

পরে, দুই মেয়র সাধারণ জনগণের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, ১০ জুলাই, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।