ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বান্দরবানে পর্যটকের মোবাইল ফোন ছিনতাই, আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
বান্দরবানে পর্যটকের মোবাইল ফোন ছিনতাই, আটক ২

বান্দরবান: বান্দরবান জেলা প্রশাসন পারিচালিত পর্যটনকেন্দ্র মেঘলায় দিনদুপুরে এক পর্যটকের মোবাইল ফোন ছিনতাই হয়েছে। এ ঘটনার একদিন পরেই দুই যুবককে আটক করতে সক্ষম হয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষে বান্দরবানে বেড়াতে আসেন ঢাকার মহাখালী এলাকার সিয়াম আহমেদ চৌধুরী নামে এক ব্যক্তি। রোববার (১৭ জুলাই) দুপুরে তিনি বান্দরবান সদর থেকে পাঁচ কিলোমিটার দূরত্বে অবস্থিত মেঘলা পর্যটনকেন্দ্রে ভ্রমণে যান। এসময় তিনি পর্যটন কেন্দ্রটির বিভিন্ন পয়েন্টে ঘুরতে ঘুরতে একেবারে নিরিবিলি পয়েন্টে চলে যান। একপর্যায়ে বান্দরবানের মেঘলা তালুকদার পাড়ার মো. আব্দুল্লাহ (২১) নামে এক বখাটে যুবক তাকে অনুসরণ করেন এবং ছবি তোলার এক ফাঁকে সিয়াম আহমেদ চৌধুরীর মোবাইল ফোনটি হাত থেকে ছিনিয়ে নিয়ে পাহাড়ি পথে পালিয়ে যান। এদিকে এ ঘটনা জানাজানির পরপরই মেঘলা পর্যটন কেন্দ্রের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা মেঘলার বিভিন্ন অংশে খোঁজাখুঁজি করেও ছিনতাইকারী এবং মোবাইল ফোন উদ্ধার করতে পারেননি।

এদিকে মেঘলা পর্যটনকেন্দ্রে প্রথমবারের মতো পর্যটকদের কাছ থেকে ফোন ছিনতাইয়ের ঘটনা শুনে দ্রুত পুলিশকে ছিনতাইকারীদের আটক করার নিদের্শনা দেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি। এদিকে জেলা প্রশাসকের নির্দেশনার পরপরই জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন বিষয়টি স্থানীয় ট্যুরিস্ট পুলিশকে জানালে ট্যুরিস্ট পুলিশ ও মেঘলা পর্যটনকেন্দ্রের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা অভিযান পরিচালনা করে মেঘলা তালুকদার পাড়া থেকে ১৮ জুলাই বিকেলে দুই যুবককে আটক করেন।

এদিকে আটক যুবকদের মধ্যে একজন এ ছিনতাইয়ে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। অন্যজন বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কম দামে ফোন কেনাবেচা করার কথা স্বীকার  করেন।
আটক ব্যক্তিরা হলেন বান্দরবান পৌরসভার মেঘলা তালুকদার পাড়া এলাকার মো. নুরের ছেলে মো. আব্দুল্লাহ (২১) এবং পর্যটন চাকমা পাড়ার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে মো. মহিউদ্দিন (২২)।

বাংলাদেশ সময়:  ২৩৫০ ঘণ্টা, জুলাই ১৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।