ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বাতিলের দাবি

কুড়িগ্রাম: জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) কর্তৃক সদ্য প্রকাশিত গেজেট থেকে ভুয়া মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করে তালিকা থেকে তাদের নাম বাতিলের দাবিতে সমাবেশ ও বীর মুক্তিযোদ্ধা করেছে কুড়িগ্রাম জেলার বীর মুক্তিযোদ্ধারা।

বুধবার (২০ জুলাই) দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে কুড়িগ্রাম-চিলমারী সড়কে এ মানববন্ধন করা হয়।

এতে অংশ নেন জেলার নয়টি উপজেলার কয়েকশ’ বীর মুক্তিযোদ্ধা।

মানববন্ধনে বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সিরাজুল ইসলাম টুকু, বীর প্রতীক আব্দুল হাই সরকার, নাগেশ্বরী উপজেলার সাবেক কমান্ডার মতিয়ার রহমান নান্টু, উলিপুর উপজেলার সাবেক কমান্ডার এমডি ফয়জার, রাজারহাট উপজেলার সাবেক কমান্ডার রজব আলীসহ বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধাদের সন্তান কমান্ডের নেতাকর্মীরা।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, সম্প্রতি জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) ঘোষিত গেজেটে জেলার অনেক অমুক্তিযোদ্ধা তালিকাভুক্ত হয়েছেন। এতে প্রকৃত বীর মুক্তিযোদ্ধারা অপমানিত বোধ করছেন। তারা যাচাই-বাচাই করে এসব ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম অবিলম্বে তালিকা থেকে বাতিলের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন করা হবে বলেও মানববন্ধনে জানানো হয়।

মানববন্ধন শেষে দাবি সম্বলিত একটি স্মারকলিপি কুড়িগ্রাম জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন বীর মুক্তিযোদ্ধারা।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুলাই ২০, ২০২২
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।