ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরশুরামে নিখরচায় চক্ষু চিকিৎসা পেল ৮ শতাধিক রোগী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুলাই ২২, ২০২২
পরশুরামে নিখরচায় চক্ষু চিকিৎসা পেল ৮ শতাধিক রোগী 

ফেনী: ফেনীতে শুক্রবার (২২ জুলাই) সকালে আয়োজিত এক চক্ষু চিকিৎসা ক্যাম্পে নিখরচায় সেবা পেয়েছে প্রায় ৮ শতাধিক রোগী।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম সালেহ উদ্দিন আহমেদ চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ ক্যাম্পের আয়োজন করে সালেহ উদ্দিন হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশন।

সহযোগিতায় ছিল লায়ন্স ক্লাব চট্টগ্রাম মেট্রোপলিটন।  

আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম কলেজ মিলনায়তন হল রুমে ক্যাম্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও সালেহ উদ্দিন হোসনে আরা ফাউন্ডেশনের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।  

এসময় বক্তব্যে তিনি বলেন, বাবার মৃত্যুবার্ষিকীতে এমন আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। মানুষের সেবার জন্য এমন আয়োজন প্রতিবছর করতে চাই। এসময় তিনি সুদুর চট্টগ্রাম থেকে এসে পরশুরামের মানুষদের চিকিৎসা সেবায় এগিয়ে আসার জন্য চট্টগ্রাম মেট্রোপলিটন লায়ন্স ক্লাবকে ধন্যবাদ জানান।  

লায়ন্স ক্লাব চট্টগ্রামের চেয়ারম্যান লায়ন নাছির উদ্দিন চৌধুরী বলেন, এই মহতী আয়োজনের জন্য সালেহ উদ্দিন হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনকে ধন্যবাদ। লায়ন্স ক্লাব প্রত্যন্ত এলাকায় ক্যাম্পের মাধ্যমে চোখের চিকিৎসা দিয়ে থাকে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মানুষের উপকারে কাজ করা এলাকাবাসীর জন্য সৌভাগ্যের বিষয়।  

তিনি বলেন, চোখের চিকিৎসায় অবহেলা করা যাবে না। যেকোনো সময় লায়ন্স ক্লাবের চক্ষু চিকিৎসা কেন্দ্র সবসময় উন্মুক্ত থাকবে।


লায়ন্স ক্লাবের ফার্স্ট ভাইস জেলা গভর্নর এমডি এম মহিউদ্দিন চৌধুরী বলেন, নাসিম ভাইয়ের বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে এমন আয়োজন প্রশংসনীয়। শুধুমাত্র মেজবান করে মানুষকে দাওয়াত দিলে হয় না। নাসিম সাহেব বাবার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দুস্থ মানুষদের চক্ষু চিকিৎসা সেবা দিচ্ছে যার মাধ্যমে অনেকেই উপকৃত হবে।

সালেহ উদ্দিন হোসনে আরা চৌধুরী ফাউন্ডেশনের সদস্য সচিব জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু বলেন, ক্যাম্পের আগেই ৪০০ জন রেজিস্ট্রেশন করেছে, যার মধ্যে ৩৩২ জন চিকিৎসা সেবা নিয়েছে। রেজিস্ট্রেশনের বাইরে এখনও রোগী চিকিৎসা সেবা নিতে এসেছে। আসছে। আমাদের লক্ষ্য ছিল ৮ শতাধিক মানুষকে চিকিৎসা সেবা দেওয়া।  

তিনি বলেন, আমরা এতগুলো মানুষকে একসেঙ্গে চিকিৎসা সেবা দিতে পেরেছি এটা অনেক বড় পাওয়া। যারা চিকিৎসা নিচ্ছেন তাদের মধ্যে থেকে যাদের অপারেশন প্রয়োজন হবে ফাউন্ডেশন কর্তৃক সব খরচ দিয়ে চট্টগ্রাম লায়ন্স ক্লাবের হাসপাতালে পাঠানো হবে।  

জালাল উদ্দিন আহমেদ চৌধুরী পাপ্পু জানান, ফাউন্ডেশন প্রতিবছর বাবার মৃত্যুবার্ষিকীতে এই ক্যাম্প আয়োজন করবে। পাশাপাশি ফাউন্ডেশনের উদ্যোগে সবসময় সেবামূলক কার্যক্রম পরিচালনা করা হবে।

এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা পরিষদ প্রশাসক খায়রুল বাশার মজুমদার তপন। সালেহ উদ্দিন হোসনে আরা ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, পরশুরামবাসীসহ ফেনীবাসীর জন্য এমন উদ্যোগ অনেক উপকারে আসবে। অসহায় মানুষরা যারা চিকিৎসা সেবা নিতে পারেনা তারা এই ক্যাম্পের মাধ্যমে চিকিৎসা সেবা নিতে পারবে।  

জেলা ক্রীড়া সংস্থার সদস্য ইয়াছিন শরিফ মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন লাইন্স জেলা ২য় ভাইস জেলা গর্ভনর কহিনুর কামাল। এসময় উপস্থিত ছিলেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আব্দুল আলিম মজুমদার, ফাউন্ডেশনের পরিচালক ডা. জাহানারা আরজু,  লায়ন্স চট্টগ্রামের সংগঠকরাসহ পরশুরামের বিভিন্ন ইউনিয়ের চেয়ারম্যান, ইউপি সদস্য সহ রাজনৈতিক ব্যক্তি।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুলাই ২২, ২০২২ 
এসএইচডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।