ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক নির্মাণ

স্বপন চন্দ্র দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই সড়ক নির্মাণ

সিরাজগঞ্জ: রাস্তার মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই সিরাজগঞ্জের শাহজাদপুরে নির্মিত হলো হেরিং বন বন্ড (এইচবিবি) সড়ক। সড়কের মধ্যে বৈদ্যুতিক খুঁটি থাকায় চলাচলে প্রতিবন্ধকতাসহ দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী।

 

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে খোঁজ নিয়ে জানা যায়, শাহজাদপুর উপজেলার জালালপুর ইউনিয়ন পরিষদ থেকে-কাদাই বাদলা গ্রাম পর্যন্ত ১৪শ’ মিটার নতুন এ রাস্তাটির মুলকান্দি এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি রয়েছে।  

স্থানীয়রা জানান, বৈদ্যুতিক খুঁটি মাঝখানে রেখেই রাস্তার হেরিংবন করা হয়েছে। এর ফলে এ রাস্তায় ভ্যানগাড়ী বা অন্যান্য যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হবে। বিশেষ করে রাতের অন্ধকারে চলাচলে দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।  

শাহজাদুপর উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা যায়, এক সময়ের পায়ে হাঁটার এ রাস্তাটি নতুন করে মাটি ফেলার পর হেরিংবন বন্ড (এইচবিবি) করা হচ্ছে। প্রায় ৮০ লাখ টাকার এ প্রকল্পটির কাজ এখনো চলছে। এ রাস্তাটি নির্মাণ হলে তিনটি গ্রামের মানুষের যাতায়াতের দুর্ভোগ লাঘব হবে।  

জালালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুলতান মাহমুদ বলেন, এলাকার মানুষকে দুর্ভোগ থেকে মুক্তি দিতে রাস্তাটি নির্মাণ করা হচ্ছে। মুলকান্দি এলাকায় রাস্তার কাজ শেষ হলেও মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রয়েছে। রাস্তার মধ্যখানে এ খুঁটি থাকায় দুর্ঘটনার শঙ্কা রয়েছে।  

উপজেলা প্রকৌশলী আহম্মেদ রফিক বাংলানিউজকে বলেন, এটি সম্পূর্ণ নতুন একটি সড়ক। মাটি ভরাট থেকে শুরু করে এইচবিবি পর্যন্ত করা হয়েছে। দুই বছর আগে রাস্তাটির সার্ভে করা হয়েছিল। এরপর প্রকল্পটির কাজ শুরু হয়। তখন যারা ছিল, তাদের অনেকেই আর নেই। মাঝখানে বৈদ্যুতিক খুঁটি রেখেই রাস্তাটি নির্মাণ করার বিষয়টি আমরা পরে জেনেছি। খুঁটিটি অপসারণ করতে শিগগিরিই পল্লী বিদ্যুৎকে চিঠি দেব।  

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।