ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাবি ছাত্রীর মৃত্যুর ঘটনায় মামলা, স্বামীকে গ্রেফতার দেখালো পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
রাবি ছাত্রীর মৃত্যুর ঘটনায় মামলা, স্বামীকে গ্রেফতার দেখালো পুলিশ গ্রেফতার আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বি। ইনসেটে রিক্তা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের ছাত্রী রিক্তা আক্তারের (২১) রহস্যজনক মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। ঘটনার পর পুলিশ হেফাজতে নেওয়া রিক্তার স্বামীকে বিকেলে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

 

শনিবার (৩০ জুলাই) বিকেলে নিহত ছাত্রীর বাবা লিয়াকত জোয়ারদার বাদী হয়ে মেয়ের জামাতাকে আসামি করে মতিহার থানায় মামলাটি করেন।

নিহত রিক্তা আক্তার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলার কুমারখালী উপজেলার জোতপাড়া গ্রামে। এ ঘটনায় গ্রেফতার রিক্তার স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বি বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের এক‌ই শিক্ষাবর্ষের শিক্ষার্থী। দুই বছর আগে ফলিত গণিত বিভাগের শিক্ষার্থী ইসতিয়াক রাব্বির সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় তার। কলেজ জীবন থেকেই তাদের মধ্যে সম্পর্ক ছিল। তারা দুইজনই ব্যাচমেট। এক বছর ধরে তারা ধরমপুর পূর্বপাড়ায় বাসা ভাড়া করে একসঙ্গে থাকছিলেন। তার বাড়ি ঝিনাইদহের হরিণাকুণ্ডুর পোড়াহাটি গ্রামে।

এর আগে গতকাল শুক্রবার (২৯ জুলাই) দিনগত রাত ১২টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পাশের ধরমপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে মুমূর্ষু অবস্থায় ওই শিক্ষার্থীকে স্বামী ও তার বন্ধুরা রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নূর ও আইন বিভাগের সভাপতি অধ্যাপক হাসিবুল আলম প্রধনসহ রিক্তার ১৫-১৬ জন সহপাঠী রামেক হাসপাতালে গিয়ে উপস্থিত হন।

পরবর্তী কর্তব্যরত চিকিৎসক রাবির ছাত্র-উপদেষ্টাকে জানান- হাসপাতালে আনার আগেই ওই ছাত্রী মারা গেছেন। পরে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিক্তার স্বামীসহ তার এক বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যান। সেখানে তাদের দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করা হয়।

একপর্যায়ে আজ রিক্তার পরিবার রাজশাহী আসে এবং রিক্তার বাবা বাদী হয়ে তার স্বামীর বিরুদ্ধে মতিহার থানায় হত্যা মামলা করেন। এই মামলায় তার স্বামীকে গ্রেফতার দেখানো হয়েছে। বিকেলে রাবির কেন্দ্রীয় মসজিদে রিক্তার জানাজা অনুষ্ঠিত হয়। এতে শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেন।

রিক্তার স্বামী ইসতিয়াক রাব্বিকে গ্রেফতারের বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার আলী তুহিন বলেন, ওই ছাত্রীর মৃত্যুর ঘটনাটি খুবই রহস্যজনক। তাই রহস্য উদঘাটনের জন্য রিক্তার মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। বিকেলে মরদেহ তার বাবার কাছে হস্তান্তর করা হয়েছে। রিক্তার বাবা বাদী হয়ে থানায় মামলা করেছেন। ওই এজাহারে রিক্তার বাবা তার মেয়েকে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করেছেন।

এই এজাহার পাওয়ার পর ৩০২ ধারায় তারা হত্যা মামলা দায়ের করেছেন। ময়নাতদন্তের রিপোর্ট পেলে রাবি ছাত্রীর মৃত্যুর রহস্যজট খুলবে বলেও জানান মতিহার থানার এই পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, জুলাই ৩১, ২০২২
এসএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।