ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে গ্রেফতার হলেন তিনি!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
প্রধানমন্ত্রীকে কটূক্তির দায়ে গ্রেফতার হলেন তিনি! তালেব

মেহেরপুর: মেহেরপুরে নিজের ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় তালেব (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (১০ আগস্ট) দিনগত রাত ১১ টার দিকে জেলার গাংনী উপজেলার সহোগলপুর গ্রামে অভিযান চালিয় তাকে গ্রেফতার করা হয়।

আবু তালেব ওই উপজেলার গাঁড়াবাড়িয়া গ্রামের হাটপাড়া এলাকার হারুন অর রশিদ ওরফে হারুর ছেলে।

জানা গেছে, সরকার জ্বালানির দাম বৃদ্ধির ঘোষণা দেওয়ার পর শনিবার রাতে নিজ ফেইসবুক আইডি থেকে লাইভে এসে আবু তালেব প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়। সেদিন থেকেই পুলিশের পৃথক টিম বিভিন্ন স্থানে অভিযান শুরু করলে আত্মগোপনে চলে যান তালেব।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে তাকে গ্রেফতারের জন্য দু’দিন ধরে যশোর, চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলায় বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে গাংনী উপজেলার সহোগলপুর থেকে তাকে আটক করে প্রথমে ডিবি কার্যালয়ে নেওয়া হয়। পরে গাংনী থানায় সোপর্দ করা হয়। তার নামে ২০১৮ সালের ডিজিটাল সিকিওরিটি অ্যাক্টের ২৫/২৯/৩১ ধারায় একটি মামলা এফআইআরভুক্ত করা হয়েছে।

গাংনীর সাবেক ছাত্রলীগ নেতা শেখ আনিসুজ্জামান লুইস বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করেছেন। তাকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) গ্রেফতার আবু তালেবকে আদালতের মাধ্যমে মেহেরপুর জেল হাজতে প্রেরণ করা হবে।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত (ওসি) আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa