ঢাকা, সোমবার, ১৮ আশ্বিন ১৪২৯, ০৩ অক্টোবর ২০২২, ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

অস্ত্র চালায় কিশোর গ্যাং টেনশন গ্রুপ, ভিডিও ফেসবুকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
অস্ত্র চালায় কিশোর গ্যাং টেনশন গ্রুপ, ভিডিও ফেসবুকে

নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জে ‘টেনশন গ্রুপ’ নামে একটি কিশোর গ্যাংয়ের ভিডিও ভাইরাল হয়েছে। সামাজিক মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া কয়েকটি ভিডিওতে গ্যাং মেম্বারদের অস্ত্র চালাতে দেখা গেছে।

কিছু ভিডিওতে দেখা গেছে তাদের অবৈধ কর্মকাণ্ড।

শুক্রবার (১২ আগস্ট) বিকেলে ভিডিওগুলো ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, টেনশন গ্রুপের প্রধান রাইসুল ইসলাম সীমান্ত পিস্তল ও গুলি নিয়ে গানের সঙ্গে নাচানাচি করছে। কিছু ভিডিওতে দেখা গেছে, সীমান্তসহ তার অপর সদস্যরা পিস্তল চালাচ্ছেন (অভিনয়)।

আরেকটি ভিডিও’য় দেখা গেছে, টেনশন গ্রুপের সদস্যরা এক যুবককে নির্যাতন করছে।

ভিডিও ভাইরাল হওয়ার আগেই অবশ্য আটক হয় টেনশন গ্রুপের প্রধান সীমান্তসহ সাতজন। শনিবার (৬ আগস্ট) রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকা থেকে তাদের আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১১)।

রোববার (৭ আগস্ট) সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করে র‌্যাব। পরে সীমান্তসহ তার বাকি সদস্যদের গ্রেফতার দেখায় পুলিশ।

র‌্যাবের হাতে আটক হওয়ার সময় সীমান্তদের কাছ থেকে দুটি সুইচ গিয়ার চাকু, দুটি ছোরা, লোহা ও স্টিলের পাইপ জব্দ করে। তবে কোনো পিস্তল পাওয়া যায়নি।

জানা গেছে, আসামিরা এখনও কারাগারে রয়েছে। তারা জামিন পায়নি। কিন্তু যেসব ভিডিও ভাইরাল হয়েছে, সেগুলোর ওপর ভিত্তি করে টেনশন গ্রুপের অবৈধ অস্ত্রগুলো উদ্ধারের জোর দাবি জানিয়েছে এলাকাবাসী। তা না হলে সীমান্তরা জামিনে বের হয়ে এসে এসব অস্ত্র নিয়ে জনমনে ভীতি সম্প্রসারিত করতে পারে। এলাকায় ত্রাস সৃষ্টিও হতে পারে তাদের দ্বারা।

টেনশন গ্রুপ সদস্যদের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মোখলেসুর রহমান। তিনি জানান, আসামিদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে। এ সপ্তাহেই তাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হবে।

শনিবার (১৩ আগস্ট) ভাইরাল হওয়া ভিডিওতে হাতে এসেছে জানিয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান মানিক বলেন, আমরা খুব শিগগির অবৈধ অস্ত্রগুলো উদ্ধারে অভিযান পরিচালনা করবাে।

র‍্যাব-১১’র অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, কিশোর গ্যাং দমনে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। অভিযান পরিচালনা করে কিশোর গ্যাংয়ের অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে।

বাংলাদেশ সময় : ১৫২০ ঘণ্টা, ১৩ আগস্ট, ২০২২
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa