ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিল্প-কারখানায় জোনভিত্তিক সাপ্তাহিক ছুটি বাস্তবায়ন হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২২
শিল্প-কারখানায় জোনভিত্তিক সাপ্তাহিক ছুটি বাস্তবায়ন হয়নি

সাভার (ঢাকা): বিদ্যুৎ সাশ্রয়ে শিল্প-কারখানায় এলাকা ও জোন ভিত্তিক আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে দিয়েছে সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়। প্রজ্ঞাপনের চারদিন হয়ে গেলেও এখনো ছুটির নিয়ম কার্যকর হয়নি সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে।

রোববার (১৪ আগস্ট) সাপ্তাহিক ছুটি নির্ধারণ করার কথা থাকলেও আশুলিয়া ও সাভার শিল্পাঞ্চলের আশুলিয়া, বেলমা, কলমাসহ সাভারের পদ্মারমোড়, ট্যানারীসহ বেশ কিছু এলাকার কারখানাগুলো চালু রয়েছে। সকাল থেকে স্বাভাবিক দিনের মতো কারখানাগুলোতে চলছে উৎপাদন।

গত ১১ আগস্ট এলাকাভিত্তিক শিল্প-কারখানায় আলাদা সাপ্তাহিক ছুটি নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়।

একাধিক কারখানা কর্তৃপক্ষ জানিয়েছেন, যেসব কারখানা আজ চালু রয়েছে, এসব কারখানায় গেল শুক্রবার সাপ্তাহিক ছুটি ছিল। এজন্য কারখানাগুলো আজ চালু রাখা হয়েছে। আগামী সপ্তাহ থেকে নতুন নির্দেশনা মোতাবেক সাপ্তাহিক ছুটি কার্যকর করা হবে।

বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর বলেন, এরই মধ্যে তারা নতুন ঘোষাণা করা সাপ্তাহিক ছুটি বাস্তবায়নের লক্ষ্যে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শুরু করেছেন। কারখানা কর্তৃপক্ষও ইতিবাচক সাড়া দিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, ১৪ আগস্ট ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।