ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে কটূক্তি: সিলেটে দুই যুবক গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
প্রধানমন্ত্রীকে কটূক্তি: সিলেটে দুই যুবক গ্রেফতার

সিলেট: সিলেটে তিন দিনের ব্যবধানে দুই কটূক্তিকারী দুই যুবক মহিউদ্দিন মান্না (২৫) ও আব্দুল ওয়াহিদকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ। তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে তারা প্রধানমন্ত্রী ও পুলিশ বাহিনী নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও টিকটকে অশ্রাব্য গালিগালাজ করেছিলেন।

রোববার (১৪ আগস্ট) রাতে সিলেটের বিয়ানীবাজার পৌর শহরের দক্ষিণ বাজারের নিজ চায়ের দোকান থেকে  মহিউদ্দিন মান্নাকে গ্রেফতার করে পুলিশ। তার বাড়ি মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের মুছেগুল গ্রামে। বাবার নাম মানিক মিয়া। মহিউদ্দিন মান্না বিয়ানীবাজারের মোল্লাপুর গ্রামে একটি ভাড়া বাসায় বসবাস করেন। এ ঘটনায় ছাত্রলীগ নেতা জাহিদুল হক তাহমিদ বাদী হয়ে বিয়ানীবাজার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। বলেন, গ্রেফতারের পর আমরা তার মোবাইল জব্দ করেছি। তাতে প্রধানমন্ত্রী, পুলিশ বাহিনীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ মানুষকে হেয় করে টিকটক করার তথ্য পেয়েছি। আটকের পর তিনি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। যে কারণে সোমবার (১৫ আগস্ট) তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হবে।  

র আগে গত শনিবার (১৩ আগস্ট) বিকেলে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির ভিডিও ভাইরালকারী আব্দুল ওয়াহিদ (২৬) নামে এক যুবককে সিলেটের জকিগঞ্জ সীমান্ত এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ও মোটরসাইকেলও জব্দ করে পুলিশ।

তার বাড়ি জকিগঞ্জ পৌর এলাকার গন্ধদত্ত গ্রামে। বাবার  নাম ইজ্জাদুর রহমান, পৌরসভার ৪ নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি।

পুলিশ জানায়, জ্বালানি তেলের দাম বৃদ্ধিকে কেন্দ্র করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অশালীন ভাষায় কটূক্তি করে ভিডিওর ঘটনায় অভিযুক্ত যুবক আব্দুল ওয়াহিদকে জকিগঞ্জের সীমান্ত অঞ্চল থেকে গ্রেফতারের পর তথ্যপ্রযুক্তি আইনে মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
এনইউ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।