ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উত্তরায় প্রাইভেটকার কেটে মরদেহ বের করার চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২২
উত্তরায় প্রাইভেটকার কেটে মরদেহ বের করার চেষ্টা ছবি : জিএম মুজিবুর

ঢাকা : রাজধানীর উত্তরার জসিমউদ্দিন এলাকার আড়ং শো-রুমের সামনে প্রাইভেটকারে বাস র‍্যাপিড ট্রানজিট সিস্টেম’র (বিআরটি) গার্ডার ভেঙে পড়ে নিহতদের এখনও উদ্ধার করা সম্ভব হয়নি। তবে, দুর্ঘটনা কবলিত প্রাইভেটকারটির ছাদ কেটে নিহতদের উদ্ধারের চেষ্টা করছে পুলিশ।

সোমবার (১৫ আগস্ট) বিকেলে ৪টার দিকে দুর্ঘটনাটি ঘটে। এ সময় ওই প্রাইভেটকারে অন্তত ৬ জন ছিলেন। তাদের মধ্য থেকে দুজন গাড়ি থেকে বের হতে সক্ষম হন বলে জানা গেছে। তাদের আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

বাকি চারজন গাড়ির ভেতরে ছিলেন। তারাই মারা গেছেন বলে পুলিশ জানিয়েছে।  

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আহতদের উদ্ধারের চেষ্টা করছে পুলিশ। কাটার মেশিন দিয়ে গাড়ির বিভিন্ন অংশ কাটা হচ্ছে।

উদ্ধার অভিযান দ্রুত করতে পুলিশের ক্রেন চাওয়া হয়। তবে, সড়কের দুপাশে প্রচণ্ড যানজট সৃষ্টি হওয়ায় ক্রেন আসতে দেরি হচ্ছে বলে জানা গেছে।

বিকেলে দুর্ঘটনার শিকার গাড়ির রেজিস্টেশন নম্বর ঢাকা মেট্রো-গ-২২-৬০০৮। গাড়িতে থাকা হতাহতরা হলেন- হৃদয় (২৬) ও রিয়া মনি (২১), রুবেল (৫০), ঝর্না (২৮) ও দুই শিশু জান্নাত (৬) ও জাকারিয়া (২)। গাড়ির ভেতর চাপা পড়েন রুবেল, ঝর্না, শিশু জান্নাত ও জাকারিয়া। তাদের মধ্যে চারজন মারা গেছেন।

দুর্ঘটনাস্থল থেকে ট্রাফিক পুলিশ কর্মকর্তা (টিআই, উত্তরা-পূর্ব জোন) মো. পান্নু মিয়া এসব তথ্য জানান।

বিআরটি প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক সফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, গার্ডার সরানোর সময় দুর্ঘটনাটি ঘটে বলে জানতে পেরেছি।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন ঘটনার সত্যতা নিশ্চিত করেন। বাংলানিউজকে তিনি বলেন, বিকেলে আড়ংয়ের শো-রুমের সামনে বিআরটি প্রকল্পের এলিভেটেট এক্সপ্রেসওয়ের গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় একটি প্রাইভেট কারের ওপরে পড়ে। বাহনটির চার যাত্রী নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ১৫ আগস্ট, ২০২২
এনবি/এমআইএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad