ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মহরমকে চাকরিচ্যুত না করলে আন্দোলন অব্যাহত থাকবে: এমপি শম্ভু

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
মহরমকে চাকরিচ্যুত না করলে আন্দোলন অব্যাহত থাকবে: এমপি শম্ভু

বরগুনা: কালকের ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। আমাদের ছেলেদের কোনো দোষ ছিল না।

তবু নির্বিচারে পেটানো হয়েছে তাদের। মহরম আলীকে বদলি নয়, স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করতে হবে- শোক দিবসের অনুষ্ঠান চলাকালীন ছাত্রলীগ কর্মীদের ওপর হামলা ও সংসদ সদস্যের সঙ্গে ঐদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ ও জনসমাবেশে বরগুনা জেলা আওয়ামীলীগের সভাপতি ও বরগুনা -১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি এ কথা বলেন।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ৮টার দিকে বরগুনা প্রেসক্লাব চত্বরে সড়ক অবরোধ করে জেলা আওয়ামী লীগের ব্যানারে বিক্ষোভ মিছিল পালন করেন।

এমপি শম্ভু আর বলেন, সাম্প্রতিককালের কাউন্সিল বিহীন ঘোষিত বাংলাদেশ ছাত্রলীগ বরগুনা জেলা কমিটির মত এত নোংরা, একটা উৎশৃংখল, এত বাজে কমিটি স্বাধীনতার পর থেকে আর কোনদিন এরকম কোন কমিটি হয়নি। এই কমিটির মাধ্যমে বরগুনায় যত অঘটনের সৃষ্টি হচ্ছে। এই কমিটি দ্রুত বাতিল করার জন্য ঊর্ধ্বতন নেতৃবৃন্দের প্রতি উদাত্ত আহ্বান জানান।

এএসপি মহরম সম্পর্কে বলেন, তিনি জামাত শিবির রাজাকার পরিবার থেকে চাকরিতে নিযুক্ত হয়েছেন। তিনি যে বিশ্ববিদ্যালয় লেখাপড়া করেছেন সেখানে সরাসরি জামাত শিবির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। এএসপি মহরমের পিতা সরাসরি বিএনপি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। মহরমকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা না হলে বরগুনার গণ আন্দোলন অব্যাহত থাকবে বলেও সমাবেশে ঘোষণা করা হয়।

উল্লেখ্য, সোমবার সকাল ১১টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে শোক দিবসের আলোচনা সভায় উপস্থিত দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে বাক বিতন্ডার এক পর্যায়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের এক পর্যায়ে পুলিশের গাড়িও ভাংচুর করে ছাত্রলীগের কর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠি চার্জ করে পুলিশ। এ ঘটনায় উভয় পক্ষের অর্থ শতাধিক নেতা কর্মী আহত হয়। এ ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এ ঘটনায় মঙ্গলবার আলোচিত এএসপি মহররম আলীকে বরগুনার দায়িত্ব থেকে সরিয়ে বরিশাল রেঞ্জে ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে। এরপর রাতে ওই ঘটনায় আরো ৫ পুলিশের সদস্যকে বদলি করা হয়।

বাংলাদেশ সময়: ০২০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।