ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে পানিতে ডুবে শিশুসহ ২ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২
নারায়ণগঞ্জে পানিতে ডুবে শিশুসহ  ২ জনের মৃত্যু

ঢাকা: নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়ায় পুকুরে গোসল করতে নেমে আবির হোসেন সুমন (১৭) নামের এক ক্রিকেট খেলোয়াড়ের মৃত্যু হয়েছে।  অপরদিকে ফতুল্লায় বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে বিশ মাস বয়সী আহাদ নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

সোমবার (২২ আগস্ট) বেলা আড়াইটার দিকে মুড়াপাড়া ডিগ্রী কলেজের পুকুরের পানিতে ডুবে যায় আবির। মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিকেলে সোয়া পাঁচটায় তাকে মৃত ঘোষণা করেন।

গুলিস্তানের কাজী নজরুল ক্রিকেট একাডেমি'র সহকারি কোচ মো. আল-আমিন জানান, সকাল সাড়ে নয়টার দিকে তারা ঢাকা থেকে নারায়ণগঞ্জ রূপগঞ্জের মুড়াপাড় ডিগ্রী কলেজ মাঠে যান ক্রিকেট ম্যাচ খেলতে। ম্যাচ চলাকালে বৃষ্টি নামলে তারা সবাই বৃষ্টিতে ভিজে। এরপর ১০-১২ জন মিলে মাঠের পাশেই পুকুরে গোসল করতে নামে। আবির সাঁতার জানত। দুই থেকে তিনবার তারা সবাই পুকুরের এপার থেকে ওপারে যায়। আবার ফেরত আসে। এরপর পারের কাছে দাঁড়িয়ে গোসল করছিল আবির। তখন সেখানে ডুব দিলে তলিয়ে যায় সে। অনেকক্ষণ পেরিয়ে গেলেও ভেসে না ওঠায় তার সঙ্গীরা পানিতে ডুব দিয়ে তাকে খুঁজতে থাকে। একপর্যায়ে তাকে পানির নিচ থেকে উদ্ধার করে দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যায়।

আবিরের বড় ভাই আরিফ হোসেন ইমন জানান, তাদের বাড়ি বরিশালের মুলাদী উপজেলার হোসনাবাদ গ্রামে। বাবার নাম বিল্লাল হোসেন। পরিবারের সাথে মুগদা মানিকনগর ওয়াসা রোডে একটি বাড়িতে থাকেন। খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র ছিল আবির। ২ ভাই ও ১ বোনের মধ্যে সে ছিল মেঝো।

এদিকে শিশু আহাদের চাচা মো. রুবেল মিয়া জানান, শিশুটির বাবা জহিরুল ইসলাম ইলেকট্রিশিয়ান আর তার মা রুমা আক্তার গৃহিণী। পরিবারটি ফতুল্লার শহীদনগর এলাকায় থাকে। বাবা মায়ের একমাত্র সন্তান সে। তাদের গ্রামের বাড়ি বরগুনার আমতলী উত্তর টিয়াখালি গ্রামে।

রুমা আক্তার জানান, দুপুরে তার স্বামী জহিরুল কাজের উদ্দেশে বাসার বাইরে ছিলেন। তিনি বাসার ভিতর কাজ করছিলেন। আর বাইরে খেলছিল আহাদ। কিছুক্ষণ পর তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে বাড়ির পাশেই পুকুরে তাকে অল্প পানির মধ্যে উপুর হয়ে পড়ে থাকতে দেখা যায়। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরে ঢাকা মেডিক্যাল হাসপাতারে নিয়ে যাওয়া হয়।

ঢাকা মেডিক্যাল  হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। নারায়ণগঞ্জের স্থানীয় দুই থানাকে বিষয়গুলো অবগত করা হয়েছে।

বাংলাদেশ সময়:১৮৪০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২২ 
এজেডএস/ ইআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।