ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাফ নদী থেকে ৭ কোটি টাকার আইস-ইয়াবা উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
নাফ নদী থেকে ৭ কোটি টাকার আইস-ইয়াবা উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদীর সীমান্ত থেকে প্রায় সাত কোটি টাকার ক্রিস্টাল মেথ আইস ও ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

শনিবার (২৭ আগস্ট) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের মোচনী বাজারের পেছনে লবণের মাঠ থেকে এসব মাদক উদ্ধার করা হয়।

টেকনাফ বিজিবি-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বাংলানিউজকে বলেন, মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচার হচ্ছে এমন গোপন পেয়ে অভিযান চালানো হয়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে দুইজন ব্যক্তিকে আসতে দেখে বিজিবির সদস্যরা তাদের থামার জন্য নির্দেশ দেন। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা একটি প্লাস্টিকের ব্যাগ ফেলে অন্ধকারের মধ্যে নাফ নদী সাঁতরে দ্রুত মিয়ানমারের ভেতরে পালিয়ে যান। তিন পাচারকারীর ফেলে যাওয়া ওই ব্যাগ তল্লাশি করে এক কেজি ৭০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করা সম্ভব হয়নি। এসব মাদকের আনুমানিক বাজারমূল্য ছয় কোটি ৮৫ লাখ টাকা।

উদ্ধার করা মাদক বিজিবির দপ্তরে রাখা হয়েছে। আইনি কার্যক্রম শেষে সেগুলো ধ্বংস করা হবে বলেও জানান কর্নেল খালিদ।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।