ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গৌরীপুরে বেশি দামে সার বিক্রি করায় ৪ ব্যবসায়ীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
গৌরীপুরে বেশি দামে সার বিক্রি করায় ৪ ব্যবসায়ীর জরিমানা

ময়মনসিংহ: ময়মনসিংহের গৌরীপুরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রির অভিযোগে চার ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় তাদের কাছ থেকে জরিমানার ১৩ হাজার টাকা আদায় করা হয়।

সোমবার (২৯ আগস্ট) পৃথকভাবে অভিযান চালিয়ে তাদের এসব জরিমানা করা হয় এদিন সন্ধ্যা ৭টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের বিচারক হাসান মারুফ।

তিনি জানান, সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি ও মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে পৌরসভার মাছ বাজার এলাকা থেকে মো. চান মিয়াকে চার হাজার টাকা এবং শাহগঞ্জ এলাকার খুচরা ব্যবসায়ী আল-আমিনকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে উপজেলার রামগোপালপুর ও কলতাপড়া বাজারে অপর একটি অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) নিকহাত আরা। এ সময় একই রকম ঘটনার অভিযোগে মো. জামাল ও ফিরোজ মিয়া নামে দুই খুচরা সার ব্যবসায়ীকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফ।

এ অভিযানে সেখানে উপস্থিত জণগণ ও ব্যবসায়ীদের সচেতন করে রশিদ ছাড়া সার কেনা-বেচা না করার জন্য নির্দেশ দেওয়া হয়। সেখানে উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ লুতফুন নাহার, পুলিশ সদস্য ও উপ-সহকারী কৃষি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০৩৩ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।