ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে শিশু ছাত্রীকে নিপীড়ন, শিক্ষক চাকরিচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
ফরিদপুরে শিশু ছাত্রীকে নিপীড়ন, শিক্ষক চাকরিচ্যুত প্রতীকী ছবি

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় তৃতীয় শ্রেণি পড়ুয়া এক ছাত্রীকে নিপীড়নের অভিযোগে কিন্ডারগার্টেনের শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। ওই শিক্ষকের বিরুদ্ধে এর আগেও একবার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছিল।

গত ২২ আগস্ট ওই কিন্ডারগার্টেন স্কুলে ঘটে এ ঘটনা। পরে এদিনেই ছাত্রীটির অভিভাবক এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট অভিযোগ দিলে ২৩ আগস্ট ওই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়।

জানা যায়, বোয়ালমারী পৌর শহরে অবস্থিত একটি নামকরা কিন্ডারগার্টেনের শিক্ষক পঙ্কজ সাহার (৩৫) বিরুদ্ধে ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির এক মেয়ের শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেওয়ার অভিযোগ ওঠে। ভুগক্তভোগী ছাত্রী তার অভিভাবককে বিষয়টি জানালে তারা বিদ্যালয় কর্তৃপক্ষের নিকট অভিযোগ করেন। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট শিক্ষককে চাকরিচ্যুত করে।

একটি সূত্র জানায়, সংশ্লিষ্ট ছাত্রী, শিক্ষা প্রতিষ্ঠান ও অভিযুক্ত শিক্ষকের সম্মানের বিষয়টি বিবেচনা করে বিতর্কিত ওই শিক্ষককে বহিষ্কার না করে স্বেচ্ছায় অব্যাহতি নেওয়ার পরামর্শ দেওয়া হয়।

ভুক্তভোগী ছাত্রীর বাবা, তার মেয়ের শরীরে ওই শিক্ষক হাত দিয়েছেন বিষয়টি প্রকান্তরে স্বীকার করেন।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক পঙ্কজ সাহা বলেন, আমি স্বেচ্ছায় চাকরি ছেড়ে দিয়েছি। শ্লীলতাহানি বা নিপীড়নের অভিযোগ সত্য নয়।

সংশ্লিষ্ট বিদ্যালয়টির প্রধান শিক্ষক পরেশ চক্রবর্তী বলেন, ওই শিক্ষক এক সপ্তাহ ধরে বিদ্যালয়ে আসছেন না। কেন আসছেন না তা আমি জানি না। ছাত্রীকে নিপীড়নের অভিযোগের বিষয়টি জানতে চাইলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

উল্লেখ্য, কয়েক বছর আগেও একবার ওই শিক্ষকের বিরুদ্ধে পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছিল।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।