ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৪ হাজার ২০০ কেজি পলিথিন জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২২
বরিশালে ৪ হাজার ২০০ কেজি পলিথিন জব্দ

বরিশাল: বরিশাল নগরে অভিযান চালিয়ে একটি গোডাউন থেকে ৪ হাজার ২০০ কেজি বা ১০৫ মণ নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরের পলাশপুর এলাকার একটি গোডাউনে জেলা প্রশাসক ও পরিবেশ অধিদপ্তরের স্থানীয় কার্যালয় যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।



পরিবেশ অধিদপ্তর বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল মালেক মিয়া জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল নগরের পলাশপুর এলাকার তিন নম্বর গলির একটি গোডাউনে অভিযানটি পরিচালনা করা হয়। বরিশাল নগরের ইতিহাসে এত বিপুল পরিমাণ পলিথিন জব্দ হওয়ার রেকর্ড নেই বলেও জানান তিনি।

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাহিদুর রহমান জানান, পরিবেশ অধিদপ্তরের অনুকূলে পলিথিনগুলো জব্দ করা হয়েছে। তারা এগুলোকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে ব্যবহার উপযোগী প্লাস্টিকে পরিণত করবে।
জানা গেছে, জব্দ হওয়া পলিথিনের মালিক আক্কাস হাওলাদার একজন ভ্রাম্যমাণ বিক্রেতা। তার কোনো দোকান নেই। মোটরসাইকেলে করে তিনি বরিশালের বিভিন্ন দোকান ও ব্যবসায়ীদের কাছে অবৈধ পলিথিন পৌঁছে দিতেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।