ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাবাকেই হত্যা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাবাকেই হত্যা!

গাইবান্ধা: সাদুল্লাপুর উপজেলায় মামলা দিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে নিজের বাবাকেই হত্যা করেন জাহিদুল ইসলাম ওরফে জাহেদুল (৩৪)। এতে তাকে সহযোগিতা করেন তিনজন।

নিহতের নাম সেকেন্দার আলী।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এ তদন্তে সেকেন্দার আলী হত্যাকাণ্ডের এসব তথ্য উঠে আসে। জাহেদুল ও তার তিন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে। তারা হলেন- সাদুল্লাপুর উপজেলার বৈষ্ণবদাস গ্রামের বাসিন্দা আব্দুল মোন্নাফ (৫২) ও আব্দুল আজিজ (৪৫) ও জামাত আলী।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন গাইবান্ধা পিবিআই’র পুলিশ সুপার এ আর এম আলিফ। তিনি বলেন, উপজেলার বৈষ্ণবদাস গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষ পাঁচ প্রতিবেশীর বিরুদ্ধে মামলা করেন জাহিদুল। সে সময় তিনি প্রতিপক্ষের বিরুদ্ধে হত্যার হুমকিরও অভিযোগ করেন।

২০১৮ সালের ৪ মে সকালে বাদী জাহিদুল ইসলামের বাবা মো. সেকেন্দার আলী বাদশা বাড়ির পাশে খুন হন। পরবর্তীতে পিবিআই তদন্ত করে জানতে পারে এ ঘটনার সঙ্গে তার প্রতিবেশী নয় বরং নিজের ছেলে জাহেদুল ও একই এলাকার জামাত আলী, আব্দুল মান্নাফ ও আব্দুল আজিজ জড়িত। পিবিআইয়ের জিজ্ঞাসাবাদে গ্রেফতার জামাত আলী চলতি বছরের ৪ সেপ্টেম্বর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

পুলিশ সুপার বলেন, ছেলের পরিকল্পনা অনুযায়ী সেকেন্দার আলী বাদশাকে একটি বাঁশঝাড়ে নিয়ে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা চালানো হয়। এ সময় তিনি জ্ঞান হারান। তাকে মৃত ভেবে আসামিরা চলে যায়। পরে কৌতুহলবশত বাঁশঝাড়ে ফিরে গিয়ে বাদশাকে মুমূর্ষু অবস্থায় দেখতে পান। অপর এক স্থানীয় এ সময় তাদের দেখতে পেলে বাবাকে ঘরে নিয়ে যান জাহেদুল। পরে অবশ্য তার মৃত্যু হয়। এ ঘটনায় জাহেদুল প্রতিপক্ষকে ফাঁসাতে মামলা করেছিলেন।

বাংলাদেশ সময়: ০১০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।