ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক ফারুককে হত্যার হুমকি: নিন্দা-উদ্বেগ ক্র্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
সাংবাদিক ফারুককে হত্যার হুমকি: নিন্দা-উদ্বেগ ক্র্যাবের

ঢাকা: সাংবাদিক এ এইচ এম ফারুককে লাঞ্ছিত ও হত্যার হুমকি দেওয়ায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে ক্র্যাবের কার্যনির্বাহী কমিটির দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা এক যৌথ বিবৃতিতে হুমকিদাতাদের দ্রুত গ্রেফতারের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।

পাশাপাশি সাংবাদিকদের নিরাপত্তায় পুলিশকে আরও যত্নশীল হওয়ার অনুরোধ জনান তারা।

উল্লেখ্য, ক্র্যাবের  সদস্য ও দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার (ক্রাইম) এ এইচ এম ফারুককে লাঞ্ছিত করে হত্যার হুমকি দেয় মুগদার স্থানীয় যুবলীগ নেতা পরিচয় দেওয়া শরিফ উদ্দিন নামে এক ইন্টারনেট ব্যবসায়ী।

এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে সাংবাদিক এ এইচ এম ফারুক ডিএমপির মুগদা থানায় শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দুপুরের সাধারণ ডায়েরি (জিডি- নং- ৮৯৮) করেছেন।

জিডি সূত্রে জানা যায়, সিটি কম নামে ইন্টারনেট সার্ভিস সমস্যা হচ্ছিল। তাই সংযোগ ব্যবহার করা বাদ দেওয়ায় মালিক শরিফ উদ্দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিক এ এইচ এম ফারুককে প্রথম দফায় বাসার নিচে পেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে হাত-পা ভেঙে দেওয়াসহ হত্যার হুমকি দেন। নিজেকে স্থানীয় মুগদা ওয়ার্ড যুবলীগ নেতা উল্লেখ করে ফারুককে মারতে তেড়ে আসেন তিনি।

ফারুক জানান, তিনি পরিস্থিতি সামাল দিতে কোনো উচ্চবাচ্য না করে কৌশলে সরে আসেন। পরে বিষয়টি শরিফ উদ্দিনের ভাই, বাড়িওয়ালা নিয়াজ উদ্দিনকে জানালে তিনি বিষয়টি সমাধানের আশ্বাস দেন।

কিন্তু শুক্রবার বেলা ১২ টার দিকে সাংবাদিক ফারুককে বাসা থেকে একই ভবনে নিজের বাসায় ডেকে নেন বাড়িওয়ালার আরেক ভাই রফিক উদ্দিন। সেখানে অকথ্য ভাষায় গালাগালি করে ফারুককে মারতে ঔদ্ধত্য হন শরিফ। এক পর্যায়ে হাত পা ভেঙে জীবনে শেষ করে দেয়ার হুমকি দেয়। এ সময় সেখানে শরিফ উদ্দিনসহ ৪ ভাই ছিলেন।

ভাড়াটিয়া বলে বাড়ির ভেতরে না হলেও বাইরে তার সাঙ্গপাঙ্গ-গুণ্ডা বাহিনী দিয়ে হাত-পা ভেঙে হত্যা বা ঢাকা থেকে বের করে দেওয়ার হুমকি দেওয়া হয়।

এসময় অন্য ভাইয়েরা রক্ষা করেন এবং বাসা থেকে বের করে দেন। বর্তমানে তিনি পরিবার নিয়ে জীবনের নিরাপত্তাহীনতায় আছেন।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এসজেএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।