ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে পিস্তল গুলি ও ককটেলসহ ৯ ডাকাত গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২২
গাজীপুরে পিস্তল গুলি ও ককটেলসহ ৯ ডাকাত গ্রেফতার

গাজীপুর: গাজীপুরে পিস্তল, গুলি ও ককটেলসহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।  

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন হেডকোয়ার্টাসে সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম বিষয়টি জানিয়েছেন।

 

গ্রেফতারকৃতরা হলো- নীলফামারী সদর থানা এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে আনোয়ার হোসেন, মিতা আনোয়ারা, মাদারীপুর সদর থানা এলাকার ডর গোবিন্দপুর এলাকার মৃত আব্দুস সোবাহানের ছেলে রুবেল, ঢাকার কামরাঙ্গীরচর থানার পূর্ব রসুলপুর এলাকার আবেদ আলী বেপারীর ছেলে বাবুল বেপারী বাবু, শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিললৈয়ানা এলাকার মৃত ফজলুল হকের ছেলে জাকির হোসেন ফরাজী, একই জেলা ও থানার কাজিকান্দি এলাকার নুরুল আকন নুরুর ছেলে সোলাইমান আকন, গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার পশ্চিম নারিকেলবাড়ী এলাকার শ্যামইল বাড়ইয়ের দুই ছেলে সাগর বাড়ই ও মৃদুল বাড়ই।  

এসময় তাদের কাছ থেকেএকটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, এক রাউন্ড গুলি, ১২টি ককটেল, ৩টি চাপাতি, দুইটি মোটরসাইকেল, একটি অটোরিকশা ও একটি ইজিবাইক উদ্ধার করা হয়েছে।  

জিএমপির কমিশনার মোল্যা নজরুল ইসলাম জানান, গত ১৬ আগস্ট দুপুরে গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর থানাধীন এনায়েতপুর এলাকায় ৬/৭ জন ডাকাত মোটরসাইকেল ও অটোরিক্সায় এসে ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় ডাচ্ বাংলা মোবাইল ব্যাংকিং রকেটের ডিএসএম শাহেদ শরীফকে চাপাতি দিয়ে আঘাত করে ৫ লাখ ২২ হাজার টাকা লুটে নেয়। গোপন সংবাদের ভিত্তিতে ডাকাত দলের সদস্য ইউসুফ আলী রানা (৩৫) এবং বিধান হালদারকে (৩১) কাশিমপুরের তেতুইবাড়ী এলাকা থেকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানায় তাদের অপর সহযোগীরা ওইদিন রাতে কাশিমপুর থানার লোহাকৈর এলাকার একটি খেলার মাঠে দেশীয় অস্ত্রসহ ডাকাতির জন্য মিলিত হবে। পরে পুলিশ সোমবার (১৯ সেপ্টেম্বর) রাতে ওই খেলার মাঠের আশেপাশে দোকানে অবস্থান নেয়। এসময় ডাকাত সদস্যরা মাঠে প্রবেশ করে এবং পুলিশের উপস্থিতি টের পেয়ে যায়। ওই মুহূর্তে ডাকাত সদস্যরা বিস্ফোরণ ঘটিয়ে ধোঁয়ার সৃষ্টি করে পুলিশকে লক্ষ্য করে গুলি করার চেষ্টা করে। বিস্ফোরক দ্রব্যের আঘাতে এক পুলিশ সদস্য আহত হন। তখন পুলিশ চারপাশ ঘিরে ফেলে এবং পাল্টা গুলি ছুড়ে। এতে ডাকাত সদস্য সোলাইমান আকনের বাম পায়ে গুলিবিদ্ধ হয়। এসময় দৌড়ে পালানোর সময় ধাওয়া করে ৭ ডাকাতকে গ্রেফতার করা হয়।  

গ্রেফতারকৃতদের নামে গাজীপুর, টাঙ্গাইল, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, গোপালগঞ্জ, রংপুর এবং ঢাকার বিভিন্ন থানায় ডকাতি ও দস্যুতার মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১৮, সেপ্টেম্বর ২০, ২০২২
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।