ঢাকা, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নারী যাত্রী লাঞ্ছিত: সৈয়দপুর স্টেশনের বুকিং সহকারীকে বদলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
নারী যাত্রী লাঞ্ছিত: সৈয়দপুর স্টেশনের বুকিং সহকারীকে বদলি অভিযুক্ত টিকিট বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনি -ছবি: সংগৃহীত

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে নারী যাত্রীকে লাঞ্ছিতের ঘটনায় বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনিকে বদলি করা হয়েছে।   শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সকালে বাংলাদেশ রেলওয়ের পাকশী আঞ্চলিক অফিস থেকে পাঠানো বার্তায় এ নির্দেশ দেওয়া হয়।

সেই সঙ্গে অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সূত্র জানা যায়, সৈয়দপুর রেলওয়ে স্টেশনে বুধবার (২৮ সেপ্টেম্বর)রাতে একটি কক্ষে আটকে রেখে শারীরিকভাবে লাঞ্ছিতের অভিযোগ করেছেন এক নারী যাত্রী। ওই অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে চলতি মাসের ১০ সেপ্টেম্বর রাতে খুলনাগামী আন্তঃনগর ট্রেনের টিকিটের ক্ষেত্রে রেল মন্ত্রণালয়ের পরিপত্র অমান্য করে বিক্রির অভিযোগ পাওয়া যায় বুকিং সহকারী রনির নামে।

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের প্রধান বুকিং সহকারী মাহবুব হোসেন  বলেন, জাতীয় পরিচয়পত্র ছাড়াই বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনি ১০ সেপ্টেম্বর এক যাত্রীকে খুলনাগামী ছয়টি টিকিট দেন, যা পুরোপুরি বেআইনি। ওই সংবাদ বিভিন্ন গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়। ফলে তখন রেলওয়ের পাকশী অঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক অফিস ওই বুকিং সহকারীকে ‘কারণ দর্শাও’ নোটিশ এবং ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

সৈয়দপুর রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার টুটুল চন্দ্র সরকার  বলেন, নারী যাত্রীকে লাঞ্ছিতের ঘটনার পরিপ্রেক্ষিতে বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনিকে বদলি করা হয়েছে। ওই নোটিশে শুক্রবারের (৩০ সেপ্টেম্বর)মধ্যে তাকে জয়পুরহাটের আক্কেলপুর স্টেশনে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিউল ইসলাম জানান, বুকিং সহকারী জাহেদুল ইসলাম রনির নামে রাবেয়া আকতার মুন নামে এক নারী স্টেশনে তাকে লাঞ্ছিতের লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে রেলওয়ের আরও কয়েকজন অজ্ঞাত কর্মচারীর কথা উল্লেখ করা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।