ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

র‍্যাবে সংস্কার প্রয়োজন নেই, আবারও বললেন ডিজি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
র‍্যাবে সংস্কার প্রয়োজন নেই, আবারও বললেন ডিজি

গোপালগঞ্জ: র‍্যাব দেশের সাধারণ মানুষের কাছে আস্থা, ভালোবাসা এবং নিরাপত্তার প্রতীক বলে মন্তব্য করেছেন র‍্যাবের নবনিযুক্ত মহাপরিচালক এম খুরশীদ হোসেন।

তিনি বলেন, ‘র‌্যাব দেশের সব শ্রেণীপেশার মানুষের কাছে আস্থা, নির্ভরতা, নিরাপত্তা ও ভালোবাসার প্রতীক।

অন্যদিকে যারা দেশের অপশক্তি, সন্ত্রাসী, মাদককারবারি তাদের কাছে আতঙ্কের প্রতীক। বিধি-বিধান ও প্রচলিত আইন মেনেই কাজ করছে র‍্যাব।

রোববার (০২ অক্টোবর) বিকেলে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

এসময়  যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রসঙ্গে র‌্যাব ডিজি বলেন, যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে এটা সরকার মোকাবিলা করছে। আমাদের কাছে তারা যে সব প্রশ্ন করেছে, যে সব প্রশ্ন জানতে চেয়েছে আমরা সবগুলোর যথাযথ জবাব দিয়েছি। আমরা জবাব দেওয়ার পরে তারা আর কোনো প্রশ্ন আমাদের কাছে করতে পারেনি।

র‌্যাবের সংস্কার প্রসঙ্গে ডিজি বলেন, সংস্কার তো আমাদের বিষয় না। র‌্যাবের সংস্কার করবে কি করবে না এটা সরকারের বিষয়। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাচ্ছি। সরকার প্রয়োজন মনে করলে সংস্কার করবে। কিন্তু আমি ব্যক্তিগতভাবে মনে করি র‌্যাবের সংস্কার প্রয়োজন নাই।

তিনি বলেন, দেশে জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো ট্রলারেন্স নীতির আলোকে র‌্যাব ফোর্সেসের অভিযান অব্যাহত থাকবে। কোনো ধরনের অরাজকতা বা নাশকতার প্রশ্রয় দেওয়া হবে না। প্রধানমন্ত্রীর নেতৃত্বে র‌্যাব ফোর্সেসের প্রতিটি সদস্য মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বুকে ধারণ করে দেশের আইন-শৃঙ্খলা রক্ষায় নিরলসভাবে কাজ করে যাবে।

র‌্যাবের নতুন মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের এক রোল মডেল। প্রধানমন্ত্রীর নির্দেশে দেশ আজ উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইল ফলক স্থাপন করে যাচ্ছে। এখানে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রেখে আমরাও এই উন্নয়নের অগ্রযাত্রায় অংশীদার হতে কাজ করে যাব।  

এর আগে র‌্যাব মহাপরিচালক টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।  

পরে তিনি ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর সমাধি সৌধ কমপ্লেক্সের এডমিন ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।

এ সময় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং এর পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন, এডিজি কর্নেল মো. কামরুল হাসান, এডিজি (এডমিন) ডিআইজি ইমতিয়াজ আহমেদসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা্, অক্টোবর ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa