ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

এক ঘণ্টার মধ্যে রাজধানীতে বিদ্যুৎ আসবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
এক ঘণ্টার মধ্যে রাজধানীতে বিদ্যুৎ আসবে

ঢাকা: বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রিড ফেল করায় দেশের একটি বড় অংশ বিদ্যুৎহীন হয়ে পড়েছে।   মঙ্গলবার (৪ অক্টোবর) বেলা দুইটার দিকে এ বিপর্যয় ঘটে।

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় জানিয়েছে, দ্রুততার সঙ্গে জাতীয় গ্রিড সচলের নিবিড় প্রচেষ্টা চলছে। অপরদিকে বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান জানিয়েছে এক ঘণ্টার মধ্যে রাজধানীতে বিদ্যুৎ চলে আসবে।
 
বিদ্যুতের পূর্বাঞ্চলীয় গ্রিডের আওতায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। ফলে এই চার বিভাগের বিদ্যুৎ নেই বললেই চলে।

জাতীয় গ্রিডে দ্রুততার সঙ্গে বিদ্যুৎ সচল করার বিষয়টি মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে মন্ত্রণালয়ের নিজস্ব ভেরিফাইড ফেসবুক পেজ থেকে জানানো হয়।

এতে বলা হয়, আকস্মিকভাবে আজ দুপুর ২টা ৪ মিনিট থেকে জাতীয় গ্রিডের ইস্টার্ন অংশে (ঢাকা, চট্টগ্রাম, সিলেট, কুমিল্লা, ময়মনসিংহ) সমস্যা দেখা দেওয়ায় অনাকাঙ্ক্ষিতভাবে বিদ্যুৎ বিভ্রাট চলছে। পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) এর প্রকৌশলীগণ দ্রুততার সঙ্গে জাতীয় গ্রিড সচল করতে নিবিড় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। যথাসম্ভব তাড়াতাড়ি বিদ্যুৎ সেবা চালু করা হবে বলে আশা করা যায়। পিজিসিবিসহ বিদ্যুৎ খাতের সকল সংস্থা একযোগে পরিস্থিতি মোকাবেলায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

অনাকাঙ্ক্ষিত এ পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলকে ধৈর্য্য ধারণ করতে বিনীতভাবে অনুরোধ করা হচ্ছে।

এদিকে, পিজিসিবি দাবি করেছে, সন্ধ্যার মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান জানিয়েছে এক ঘণ্টার মধ্যে রাজধানীতে বিদ্যুৎ চলে আসবে। সন্ধ্যার মধ্যে সারাদেশে বিদ্যুৎ সচল হবে।

কী কারণে গ্রিড বিপর্যয় হয়েছে, সে কারণ জানাতে পারেননি সচিব। তিনি বলেন, কারণ এখনো জানা যায়নি। বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে গ্রিডে সংস্কারের কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa